1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার

উজ্জল হোসাইন, পাবনা(বেড়া) উপজেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১০১৯ Time View

আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার
উজ্জল হোসাইন। , পাবনা(বেড়া) প্রতিনিধিঃ
মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রমে সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার ১৯শে জুলাই সকালে ১১ টায় বেড়া উপজেলা প্রশাসন কনফারেন্স হল রুমে প্রেস ব্রিফিং করেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃসবুর আলী।এ সময় উপস্থিত ছিলেন বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)রিজু তামান্না। বেড়া প্রেসক্লাব’র সভাপতি আব্দুল আল মামুন, বেড়া প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক ও দৈনিক যায়যায়দিন’র বেড়া প্রতিনিধি উজ্জ্বল হোসাইন,দৈনিক বাংলার খবর জেলা প্রতিনিধি লুতফর রহমান দৈনিক নতুন বিশ্ববার্তার বেড়া প্রতিনিধি মুরাদ হোসেন, বেড়ার আলো ২৪, সাংবাদিক মকুল হোসেন প্রমুখ।
এ সময় বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী জানান, মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবে না মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে এ পর্যন্ত তিনটি পর্যায়ে সারা দেশে ১৮৫১২৯ টি গৃহ,গৃহহীন ও ভূমি হীনদের মাঝে ঘর প্রদান সম্পন্ন করা হয়েছে।
তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় পাবনার বেড়া উপজেলায় গৃহ চলমান আছে। সাধারণ মানুষের আবেদনের প্রেক্ষিতে উন্মুক্ত পদ্ধতিতে সরেজমিনে যাচাই-বাছাই এর মাধ্যমে উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিস পাবনার বেড়ার সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিরলস প্রচেষ্টার মাধ্যমে নির্ভুল তালিকা প্রনয়ণ ও কাজের শতভাগ গুনগত মান নিশ্চিত করণে ১২০ টি ঘরের কবুলিয়াত সহ অভ্যন্তরীণ রাস্তা পানি ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এর সুব্যবস্থা করেছে বেড়া উপজেলা প্রশাসন। এ উপজেলায় ৩ ধাপে ১২২ জনকে ইতিমধ্যে গৃহহীন পুর্নবাসন করা হয়েছে।তারা এখন সেখানে স্বচ্ছতার সাথে জীবন যাপন করছে।
আগামী ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সংযুক্ত থেকে বেড়া উপজেলার আরও ১২০ টি গৃহসহ সারা দেশে মোট ২৬২২৯ টি গৃহ হস্তান্তর করবেন।নতুন ভারেংগা ৪ টি,কৈটোলা মাছখালি ২৯ টি,কৈটোলা মানিকনগর ৩৫ টি,জাতসাখিনী শিবপুর ২০ টি, জাতসাখিনী নয়াবাড়ি ০৫ টি, রূপপুর মধ্যেপাড়া ৮টি,রূপপুর পশ্চিমপাড়া ৬টি,মাসুমদিয়া ১০ টি ও বেড়া পৌরসভায় ০৩ টি মোট১২০ টি।
আশ্রয়ন প্রকল্পের মূল উদ্দেশ্য হলো ভূমিহীন গৃহহীন ও অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পুনঃবাসন,প্রশিক্ষণ, ঋন প্রদান এবং সর্বোপরি আয়বর্ধক সৃষ্টির মাধ্যমে দূরকরণ।যার ফলে ঐ সকল পরিবার হয়ে উঠবে আত্ন প্রত্যয়ী এবং খুজে পাবে নিজের পায়ে দাড়ানোর অবলম্বন। যার ফলে এগিয়ে যাবে দেশ গড়ে উঠবে জাতির পিতার ক্ষুদা দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss