1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধা কমান্ডার গৌরাঙ্গ দাসের ৪র্থ তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩
  • ২১৪ Time View

মুক্তিযোদ্ধা কমান্ডার গৌরাঙ্গ দাসের ৪র্থ তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা::

সুনামগঞ্জের শাল্লা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক ২ বারের নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোপিকা রঞ্জন দাস(গৌরাঙ্গ) এর ১২ জানুয়ারি ৪র্থ তম মৃত্যুবার্ষিকী। ২০১৮ সালের এই দিনে বিকেল ৪ টায় তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে ৪ নং জকিগঞ্জ সেক্টরে গেরিলাযুদ্ধে অংশগ্রহণ করেন।২০১০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত শাল্লা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসেবে দীর্ঘ ৮ বছর নেতৃত্ব দিয়ে গেছেন।

পেরুয়া গণহত্যার আন্তর্জাতিক যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালের তদন্ত কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহযোগিতা করেছিলেন। তিনি ছিলেন একজন নির্ভিক সমাজ সেবক।এখনো উপজেলার বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শ্রদ্ধা ভরে স্মরণ করেন।

এব্যাপারে মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড অমরচাঁদ দাস বলেন খুবই সামাজিক মানুষ ছিলেন তিনি।সাধ্যমতে সমাজের কল্যাণ করে গেছেন মানুষটি। দীর্ঘ দিন দায়িত্ব পালন করে গেছেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হিসেবে। তার পিতা যোগেন্দ্র চন্দ্র দাস ছিলেন গণ্যমান্য একজন ব্যক্তি। আমি তার আত্মার চির শান্তি কামনা করি।

শাল্লা উপজেলা প্রেসক্লাবের সভাপতি জয়ন্ত সেন বলেন কমান্ডার গোপিকা রঞ্জন দাসের সাথে মুক্তিযোদ্ধ বিষয়ক বিভিন্ন সাক্ষাৎকার নিয়েছি আমি। নিভৃতচারী এই মানুষটি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে দীর্ঘ দিন নেতৃত্ব দিয়ে গেছেন। স্বাধীকা আন্দোলনের প্রাক্কালে তাঁর অবদান ছিল অপরিসীম। দেশপ্রেমিক, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা গোপিকা রঞ্জন দাসের ৪ র্থ তম প্রয়াণ দিবসে তার আত্মার সদগতি কামনা করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss