1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

কুলিয়ারচরে ইভটিজিং য়ের দায়ে দুই যুবক কে ৬ মাসের কারাদণ্ড

মোঃ ফোরকান মিয়া জেলা প্রতিনিধি, কিশোরগন্জ। মুক্তিযোদ্ধা টিভি।
  • Update Time : রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
  • ২২৪ Time View

কুলিয়ারচরে ইভটিজিং য়ের দায়ে দুই যুবক কে ৬ মাসের কারাদণ্ড

মোঃ ফোরকান মিয়া
জেলা প্রতিনিধি, কিশোরগন্জ
মুক্তিযোদ্ধা টিভি

কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ইভটিজিং করার অপরাধে দুই যুবককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

কারাদণ্ড প্রাপ্তিরা হল কুলিয়ারচর পৌর শহরের কৌতেরকান্দি মহল্লার ফেরদৌস মিয়ার ছেলে পাভেল (১৮) ও একই মহল্লার করিম মিয়ার ছেলে মোঃ নাঈম মিয়া (১৮) পেশায় দুইজনই জুতার কারিগর।

রবিবার (২৯ জানুয়ারি, ২০২৩ খ্রিঃ) বিকেল পৌনে তিনটায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮৬০ সালের আইনে ৫০৯ ধারায় ইভটিজিং এর অপরাধে শাস্তি প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা।

জানা যায়, রবিবার ২৯ জানুয়ারি সকালে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে অবস্থিত কুলিয়ারচর পৌরশহরের মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথিমধ্যে ৪/৫ জন যুবক দ্বারা ইভটিজিং এর শিকার হন দশম শ্রেণির ছাএী ।
পরে স্কুলে গিয়ে প্রধান শিক্ষককে পুরো ঘটনাটি জানান ওই ছাত্রী। ঘটনা শোনার পর ছাত্রদের পাঠালে দুইজন ইভটিজারকে ধরে আনেন শিক্ষার্থীরা। বাকীরা পালিয়ে যান।

পরে ছাত্রীর বক্তব্য অনুযায়ী এই দুজনই প্রধান ইভটিজার হিসেবে নিশ্চিত হন প্রধান শিক্ষকর নিকট। পরে তাদেরকে আটক করে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও অফিসার ইনচার্জ (ওসি) কে জানালে তৎক্ষণাৎ স্কুলে হাজির হন তাঁরা। এ ঘটনায় ছাত্রীর বক্তব্য আর অভিভাবকদের উপস্থিতিতে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসেন থানা পুলিশ। পরে ইভটিজারদের দোষ স্বীকার অনুযায়ী ইভটিজিং এর অপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)।

এই ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা ইভটিজিং এর শিকার ছাত্রীর সাহসী ভূমিকার প্রশংসা করে বলেন, ইভটিজিং ইদানিং বেশি পরিমাণে বেড়ে গেছে। তিনি বলেন কিছুদিন আগে এ উপজেলায় ইভটিজিং এর বিচার দেয়ায় কৃষককে হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে ইভটিজিং এর অপরাধে দুই ইভটিজারকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এ বিষয়ে কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দন্ডপ্রাপ্তদের সাজা ভোগ করার জন্য কিশোরগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss