1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভূমিহীন – গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোদন।

শরীফ ইমাম, কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ২৩১ Time View

প্রেস ব্রিফিং
স্থান উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ, চৌদ্দগ্রাম।
সময়: সকাল ১১ ঘটিকা।
বিষয়: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভূমিহীন – গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোদন।
উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২২ শে মার্চ ২০২৩ তারিখ বুধবার তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ও চতুর্থ পর্যায়ের নির্ধারিত গৃহ সমুহ উপকারভুগি পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ভোদন করবেন। ইতিমধ্যে আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন – গৃহহীন ছিন্নমূল মানুষকে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের আওতায় এনেছেন।
সারাদেশে আগামী ২২শে মার্চ ২০২৩ খ্রি: তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক ৩৯,৩৬৫টি ঘর প্রদান করা হবে এবং ৭ টি জেলা ও ১৫৯টি উপজেলাকে (চৌদ্দগ্রামসহ) ভূমিহীন – গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে। চৌদ্দগ্রাম উপজেলায় সর্বমোট ৪৪৪ টি ঘরের মধ্যে ইতিমধ্যে ৩২০ টি গৃহ উদ্ভোদন করা হয়। মাননীয় জাতীয় সংসদ সদস্য, ২৫৯, কুমিল্লা ১১ বিভাগিয় কমিশনার, চট্টগ্রাম, জেলা প্রশাসক, কুমিল্লা মহোদয়ের সার্বিক নির্দেশনায় এবং জনপ্রতিনিধিগনকে সম্পৃক্ত করনের মাধ্যমে তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ও চতুর্থ পর্যায়ের সর্বমোট ১২৪টি গৃহ উদ্ভোদন করে চৌদ্দগ্রাম উপজেলাকে ভূমিহীন গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।
উল্লেখযোগ্য ১২৪ টি ঘরের মধ্যে শুভপুর ইউনিয়নে ২০ টি, জগন্নাথদিঘী ইউনিয়নে ০৭ টি, চিওড়া ইউনিয়নে ১১ টি, গুনবতি ইউনিয়নে ০৩ টি, শ্রীপুর ইউনিয়নে ০৭ টি, বাতিসা ইউনিয়নে ১৫টি, ঘোলপাশা ইউনিয়নে ০৫ টি, উজিরপুর ইউনিয়নে ০৮ টি, কাশিনগর ইউনিয়নে ২০ টি, মুন্সিরহাট ইউনিয়নে ০৫ টি, আলকরা ইউনিয়নে ১০ টি, কালিকাপুর ইউনিয়নে ১৩ টি ঘর রয়েছে। সকল পরিবারকে উপজেলা নির্বাহী অফিসার, চৌদ্দগ্রাম ও জেলা প্রশাসক, কুমিল্লা মহোদয় কতৃক স্বাক্ষরিত সনদপত্র প্রদান করা হবে। এছাড়াও সকল উপকারভূগিকে সরকারি খরচে কবুলিয়ত দলিল সম্পাদন ও নামজারি সম্পন্ন করে খতিয়ান সরবরাহ করা হবে।
মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে গ্রাম বাংলার প্রান্তিক ভূমিহীন পরিবারকে দুই শতাংশ করে খাসজমি বন্দবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হচ্ছে। এছাড়া প্রতিটি আশ্রায়ন প্রকল্পে সমবায় ভিত্তিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে রেজিষ্ট্রেশনের কাজ চলছে। আশ্রয়ানের বাসিন্দাদের সুপেয় খাবার পানি ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাবস্থাসহ সম্ভাব্য সকল সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে।
ধন্যবাদান্তে
তানভীর হোসেন
উপজেলা নির্বাহী অফিসার
চৌদ্দগ্রাম, কুমিল্লা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss