1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে ১৫আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা

মোঃ মামুনুর রশিদ,স্টাফ রিপোর্টার, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৪৬ Time View

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে ১৫আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা

মোঃ মামুনুর রশিদ
স্টাফঃ রিপোর্টার

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে (আজ১৯আগষ্ট)বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ঢাকা।
বঙ্গবন্ধুর কর্মজীবন ও ১৫আগষ্টের উপর আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।এই সময় বক্তারা বলেন ৭৫এর ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে পৃথিবীর ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায় সূচনা করেন বিপাদগামী একশ্রেণীর সেনা শাসক ।
শুধু তাই নয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার বন্ধ করতে তাঁরা কলো আইন জারি করেন এবং হত্যা কারিদের বিভিন্ন রাষ্ট্রদুত হিসেবে তাদের নিয়োগ প্রধান করেন।এখানেই তারা ক্ষ্যান্ত হয়নি জাতীয় ৪(চার)নেতাকে জেলখানায় হত্যা করেন। ১৫আগষ্টের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে নেতারা বলেন টেকসই উন্নয়ন ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বঙ্গবন্ধু শাসন আমলের মাত্র ৩(তিন)বছরের মাথায় প্রায় ৩৭হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন।আজ বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই তাঁর আদর্শ তাঁর কর্মজীবন আমাদের অনুপ্রেরণা যোগাই।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি যুদ্ধ বিধ্বস্ত দেশ ১৯৭৩ সনে প্রায় ৩৭ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ৯জানুয়ারি ২০১৩সনে ২৬ হাজার ১৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণার দেন ।কিন্তু আমলাতান্ত্রিক জটিলতা কারণে এখনোও ৪১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ হয়নি।
এই শিক্ষকরা বলেন জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯জানুয়ারি ২০১৩সনে সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দিলেও আমলাতান্ত্রিক জটিলতা জন্য জাতীয়করণ না হাওয়ায় আমরা দীর্ঘদিন রাজপথে জাতীয়করণ জন্য আন্দোলন সংগ্রাম করছি।আমাদের বিশ্বাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আমাদের এই ৪১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে বৈষম্য হীন প্রাথমিক শিক্ষা নিশ্চিত করবে এমন দাবি জানান বর্তমান সরকারের কাছে । সেই লক্ষ্যে সরকারের উচ্চ মহলের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে তাঁরা।

এই সময় উপস্থিত ছিলেন
সংগঠনের সাধারণ সম্পাদক
আ স ম জাফর ইকবাল সহ-সভাপতি মোহাম্মদ আলী লিটন প্রচার সম্পাদক নাছির মহিলা সহ সম্পাদক তামান্না সহসভাপতি নুরুল ইসলাম নিজাম মান্নান সহ নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss