1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলের ইহুদী গোষ্ঠী দ্বারা আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে চুয়াডাঙ্গা ডিঙ্গেদহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

বায়েজীদ জোয়ার্দার, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ৮৪ Time View

ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলের ইহুদী গোষ্ঠী দ্বারা আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে চুয়াডাঙ্গা ডিঙ্গেদহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
বায়েজিদ জোয়ার্দার

ফিলিস্তিনিদের উপর বর্রবর ইসরাইলি ইহুদী বাহিনীর ভয়াবহ বিমান হামলায় মসজিদ,শিক্ষা প্রতিষ্ঠান, আবাসিক এলাকা ধ্বংস ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে চুয়াডাঙ্গা সদর ডিঙ্গেদহ বাজার যুব ও ছাত্র কমিটির আহ্বানে আয়োজনে এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অদ‍্য ১৭ ই অক্টোবর২০২৩ ইং বিকাল ৪.০০ ঘটিকায় চুয়াডাঙ্গা সদর ডিঙ্গেদহ বাজার এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা সদর ডিঙ্গেদহ বাজার এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে হাজার হাজার ধর্মপ্রান মুসলমানরা অংশ গ্রহন করেন। বিক্ষোভ সমাবেশ শেষে ডিঙ্গেদহ চৌরাস্তা মোড় হতে হাট খোলা বাজার পযন্ত একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলপূর্ব সমাবেশে দায়িত্বশীল নেতৃবৃন্দ বলেন, আল আকসা মুসলমানদের পুণ্য ভূমি। এটি মুসলিম উম্মাহর সম্পদ। এ সম্পদ রক্ষার দায়িত্ব শুধু ফিলিস্তিনিদের নয়, গোটা মুসলিম উম্মাহর। আট দশক ধরে গাজা দখল করে দখলদাররা হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। ইসরাইলকে দিয়ে পশ্চিমারা পুরো মধ্যপ্রাচ্য অশান্ত করে রেখেছে। স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। বিক্ষোভ মিছিলটি ডিঙ্গেদহ বাজার চৌরাস্তা মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশ ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ডিঙ্গেদহ জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মোঃ আবু বক্কর । ডিঙ্গেদহ দাখিল মাদ্রাসার হেবজখানার মুহতামিম মাওলানা মোঃ আঃ হান্নান এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, দাখিল মাদ্রাসার হেফজখার মুহাতমিম মোঃ আলম হোসেন ডাঃ মোঃ শহিদুল ইসলাম, বিশিষ্ট ব‍্যাবসায়ী মুক্তার হোসেন,লিটন, আমিন মোল্লা সহ প্রমুখ।

এ সময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। স্বাধীন রাষ্ট্রপ্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দখলদার ও মধ্যপ্রাচ্যের বিষফোঁড়াখ্যাত ইসরাইলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে।

তারা আরো বলেন, দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। এ অবস্থায় ইসরাইলের দুর্ভেদ্য প্রতিরক্ষাব্যবস্থার অহঙ্কারকে গুঁড়িয়ে দিয়ে মুক্তিকামী ফিলিস্তিনিরা তাদের অধিকার আদায়ের সংগ্রামকে সফলতার দ্বারপ্রান্তে নিতে নতুন ভাবে যে মিশন শুরু করেছে আমরা তার সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি এবং তাদের প্রতি সংহতি প্রকাশ করছি।

তারা বক্তব্যে আরোও বলেন, দীর্ঘদিন ধরে প্যালেস্টাইনকে নিশ্চিহ্ন করার পরিকল্পনাসহ জনগণের ওপরে ইসরাইলি নৃশংসতার প্রতিবাদে প্যালেস্টাইন গর্জে উঠেছে। এটা তাদের ন্যায্য সঙ্গত সংগ্রাম। সমাবেশে নেতৃবৃন্দ, ইসরাইলে মার্কিন সমরাস্ত্র প্রদান, নৌবহর প্রেরণসহ সব সহায়তা বন্ধ ও স্বাধীন প্যালেস্টাইনের দাবিতে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss