1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

পটুয়াখালীতে ব্যক্তিগত উদ্যোগে চেয়ারম্যানের বেরিবাঁধ মেরামত।

এইচ এম মনিরুজ্জামান লিডার, বরিশাল বিভাগীয় প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৪৬ Time View

পটুয়াখালীতে ব্যক্তিগত উদ্যোগে চেয়ারম্যানের বেরিবাঁধ মেরামত।

মুক্তিযোদ্ধা টিভি/এইচ এম মনিরুজ্জামান লিডার /বিভাগীয় প্রতিনিধি(বরিশাল):

পটুয়াখালীতে ঘূর্ণিঝড় রিমালে তান্ডবে বিভিন্ন এলাকার বিধ্বস্ত বেরিবাঁধ ব্যক্তিগত উদ্যোগে মেরামত করেছেন সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস ছালাম মৃধা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে ইউনিয়নের চরমৈশাদী গ্রাম সংলগ্ন বেরিবাঁধ, বট বলইকাঠি গ্রামের বেরিবাঁধ, চর বলইকাঠি বেরিবাঁধ ও চন্ডিপুর এলাকার বেরিবাঁধসহ আরো কয়েকটি বেরিবাঁধ বিধ্বস্ত হয়েছে। ফলে কয়েকশ পরিবার পানি বন্দি হয়ে পরায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই গ্রামের মানুষ।

বিধ্বস্ত এ বেরিবাঁধগুলো মেরামত এবং চলাচলের উপযোগী করে গড়ে তোলার জন্য ব্যক্তিগত অর্থায়নে ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম মৃধা উদ্যোগ গ্রহণ করেন।

ইউপি চেয়ারম্যানের ব্যক্তিগত উদ্যোগে বেরিবাঁধ মেরামতের ফলে এলাকাবাসীর মধ্যে স্বস্তির নিঃশ্বাস লক্ষ্য করা গেছে।

চরমৈশাদী এলাকার বাসিন্দা শাখাওয়াত হোসেন বলেন,”ঘূর্ণিঝড় থামার সাথে সাথেই বেরিবাঁধ মেরামতের ফলে আমাদের চলাচলের অনেক উপকার হয়েছে। ভবিষ্যতে আরো টেকসই বেরিবাঁধ নির্মাণ হলে এ এলাকার মানুষের ঘূর্ণিঝড় নিয়ে আর দুশ্চিন্তায় করতে হবে না”।

বট বলইকাঠি এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন বলেন,”বেড়িবাঁধ বিধ্বস্ত হওয়ার ফলে এলাকার শিক্ষার্থীরা স্কুলে যেতে পারতো না। চেয়ারম্যান বেরিবাঁধ মেরামত করে দেওয়াতে এখন সকলের যাতায়াতে সুবিধা হয়েছে”।

বেরিবাঁধ মেরামত সম্পর্কে ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম মৃধা বলেন,”আমার এলাকার মানুষ কষ্টে পানি বন্দী থাকলে তা খুবই দুঃখজনক।সরকারি বরাদ্দ পেতে দেরি হবে ভেবে নিজ এলাকার মানুষের কষ্ট লাঘবের জন্য আমার  ব্যক্তিগত উদ্যোগে এ বেরিবাঁধ মেরামত করা হয়েছে”।তিনি আরো জানান, সরকারি বরাদ্দের মাধ্যমে কমলাপুরের বিভিন্ন এলাকায় টেকসই বেরিবাঁধ নির্মাণ করা হবে।

০২.০৬.২৪

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss