1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

বাউফলে বিদ্যুৎ লাইন সচল করতে গিয়ে লাইনম্যানের মৃত্যু!!

এইচ এম মনিরুজ্জামান লিডার, বরিশাল বিভাগীয় প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৫৪ Time View

বাউফলে বিদ্যুৎ লাইন সচল করতে গিয়ে লাইনম্যানের মৃত্যু!!

মুক্তিযোদ্ধা টিভি/এইচ এম মনিরুজ্জামান লিডার/বিভাগীয় প্রতিনিধি(বরিশাল)

পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ঘূর্ণিঝড় রেমেলে ক্ষতিগ্রস্থ একটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে মোঃ হাসনাইন (২৯) নামের এক লাইনম্যানের মৃত্যু হয়েছে।

০৩.০৬.২৪ইং তারিখ রোজ সোমবার দুপুর সাড়ে বারোটার দিকে উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরমিয়াজান এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত মোঃ হাসনাইন বাবার নাম ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার  উত্তর জয়নগর চালিতাতলি গ্রামের বাসিন্দা মোঃ জামাল হোসেনের ছেলে ।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতিরি বাউফল জোনাল অফিসের এজিএম প্রকৌশলী গগণ সাহা জানান, চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরমিয়াজান গ্রামে ঘূর্ণিঝড় রেমেলে ক্ষতিগ্রস্থ একটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য বাউফল জোনাল অফিসের লাইন ক্রু লেবেল-১ হাসনাইন বেলা ১১টায় অফিস থেকে বের হয়ে যান। তার সাথে জাহিদুল হাসান নামের আরেক লাইনম্যান ছিল। হাসনাইন ওই বাড়ির পাশে একটি  বিদ্যুতের খাম্বায় উঠে সংযোগ প্রদানের সময় অসাবধানতাবসত তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। এসময় স্থানীয়দের সহায়তায় তাকে দ্রুত বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মিরাজুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

লাইনম্যান জাহিদুল হাসান বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ বাড়ির কাছে বিদ্যুতের খাম্বা থেকে সার্ভিস লাইন ছিড়ে যায়। আমিসহ হাসনাইন ওই বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য ঘটনাস্থলে যাই। হাসনাইন বিদ্যুতের খাম্বায় উঠে সংযোগ দেয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডিজিএম মোঃ মজিবুর রহমান বলেন, লাইনম্যান হাসনাইন যখন খাম্বায় উঠে কাজ করছিল তখন ওই লাইনে বিদ্যুৎ সরবরাহ সচল ছিল। তিনি বেখেয়ালে লাইন শাটডাউন না করেই কাজ করতে খাম্বায় উঠেন। এসময় অসাবধানতাবসত তার বাম হাতের সাথে বিদ্যুতের একটি তার লেগে যায়। খুঁটির সাথে ওই লাইম্যানের কোমড়ে বেল্ট বাধা থাকায় তিনি নিচে পরে যাননি। পরে তাকে খাম্বা থেকে নিচে নামিয়ে আনা হয় এবং দ্রুত বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে জরুরী বিভিাগের চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।দূর্ঘটনার খবর পেয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান এবং শোকাহত সহকর্মীদের সমবেদনা জানান।
এব্যাপারে জরুরি  বিভাগের চিকিৎসক  ডাঃ মিরাজুল ইসলাম বলেন, লাইনম্যান হাসনাইনকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তিনি মারা যান।

০৩.০৬.২৪

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss