1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

চুয়াডাঙ্গার কৃষিতে জলবায়ু পরিবর্তনের প্রভাবে প্রতিবেদন করায় সাংবাদিকদের সম্মাননা প্রাদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

বায়েজিদ জোয়ার্দার, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ১৩ Time View

চুয়াডাঙ্গার কৃষিতে জলবায়ু পরিবর্তনের প্রভাবে প্রতিবেদন করায় সাংবাদিকদের সম্মাননা প্রাদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
বায়েজিদ জোয়ার্দার

খরা প্রবণ চুয়াডাঙ্গা জেলা। তীব্র খরা ও জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাবে চুয়াডাঙ্গা জেলার কৃষি ও পরিবেশ চরম ঝুঁকিতে রয়েছে। এ বিষয়টি জাতীয় ভাবে তুলে ধরার লক্ষ্যে খরাসহ জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব ও করণীয় বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জন্য সাংবাদিকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা কৃষক জোটের সভাপতি এস.এম আব্দুল মোমিন টিপু’র সভাপতিত্বে, অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষক জোটের উপদেষ্টা হামিদুল হক মুন্সী, জেলা কৃষক জোটের সম্পাদক শাহজাহান আলী বিশ^াস, সিটিজেন এ্যাডভাইজারি টিম (ক্যাট) এর সভাপতি এ্যাড. নওশের আলী, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি মানিক আকবর। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, রিসো’র নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম।
দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় রিসো বাস্তবায়িত চাষাবাদ প্রকল্পের আওতায় বিগত মে মাসে চুয়াডাঙ্গায় অবস্থিত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় চুয়াডাঙ্গা জেলার খরাসহ জলবায়ু পরিবর্তনের ঝুঁকি তুলে ধরে এর বিরুপ প্রভাব ও করণীয় বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হয়। তার প্রেক্ষিতে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জন্য ৬জন সাংবাদিককে ফুল, প্রাইজবন্ড ও ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত সাংবাদিকরা হলেন, দৈনিক কালের কন্ঠের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি মানিক আকবর, দৈনিক প্রথম আলোর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শাহ আলম সনি, বাংলাদেশ প্রতিদিনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি জামান আখতার, ডিবিসি নিউজের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি কামরুজ্জামান সেলিম, যমুনা টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি জিসান আহমেদ ও দৈনিক আকাশ খবর পত্রিকার সাংবাদিক শেখ লিটন।
অতিথিবৃন্দ বলেন, আমরা মনে করি এই সম্মাননা সকল সাংবাদিকদের জলবায়ু পরিবর্তনের ঝুঁকিসহ কৃষি ও কৃষকের বিভিন্ন সমস্যা তুলে ধরে সংবাদ পরিবেশনে আরো উৎসাহিত করবে। সম্মাননা প্রাপ্ত সাংবাদিকদের মধ্যে অনুভ’তি প্রকাশ করেন, দৈনিক প্রথম আলোর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শাহ আলম সনি ও যমুনা টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি জিসান আহমেদ। সম্মাননা অনুষ্ঠানের পূর্বে কৃষক জোট আয়োজিত কংগ্রেস অনুষ্ঠানের মুল্যায়ন ও কৃষক জোটের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। অনুষ্ঠানে জেলা, উপজেলা ও ইউনিয়ন কৃষক জোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রিসো’র “চাষাবাদ” প্রকল্পের প্রোগ্রাম অফিসার আসমা হেনা চুমকি। সার্বিক সহযোগিতা করেন, চাষাবাদ প্রকল্পের ফিল্ড অফিসার সাধন কুমার কর, মামুনুর রশিদ, সিরাজুল ইসলাম ও আব্দুস সামাদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss