1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২১ অপরাহ্ন

ফরিদপুরের আলফাডাঙ্গায় আসন্ন শারদীয় দুর্গাপূজা যথাযথ ধর্মীয় মর্যাদায় সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে উদযাপন উপলক্ষে প্রস্ততিমূলক সভা হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ সভা হয়।

রাজু আহমেদ, আলফাডাঙ্গা উপজেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৮০১ Time View

ফরিদপুরের আলফাডাঙ্গায় আসন্ন শারদীয় দুর্গাপূজা যথাযথ ধর্মীয় মর্যাদায় সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে উদযাপন উপলক্ষে প্রস্ততিমূলক সভা হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ সভা হয়।

সভায় জানানো হয়, আজান ও নামাজের সময় মাইক ও বাদ্যযন্ত্রের ব্যবহার বন্ধ রাখতে হবে। হিন্দি গান ও অশ্লীল নৃত্য পরিবেশন থেকে বিরত থাকতে হবে। থানা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজামণ্ডপ এলাকায় সর্বোচ্চ আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। পুলিশ ও আনসারের পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তা নিশ্চিত করাসহ পূজার নিরাপত্তার সার্বিক বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়।সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্য দেন, পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসান, আলফাডাঙ্গা থানা পুলিশের উপপরিদর্শক ইউনুস আলী, পাঁচুড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কুতুবউদ্দিন ফরিদী, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক প্রকাশ কুমার কুন্ডু, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেন প্রমুখ।

সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আলফাডাঙ্গা উপজেলা শাখা ও পৌর শাখার নেতারা, বিভিন্ন পূজা মণ্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন মসজিদের ইমামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলফাডাঙ্গা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর কুমার বিশ্বাস জানান, ‘চলতি বছর আলফাডাঙ্গা উপজেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে মোট ৪৮টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। আগামী ১ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব শুরু হতে যাচ্ছে। আগামী ৫ অক্টোবর প্রতিমা বিসর্জনের মাধ্যমে পাঁচ দিনব্যাপী বৃহত্তম এ ধর্মীয় উৎসব সম্পন্ন হবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss