1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

পটুয়াখালীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ অবহিতকরন বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত

অপূর্ব সরকার, পটুয়াখালী জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ২০৪ Time View

পটুয়াখালীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ অবহিতকরন বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত…

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ অবহিতকরন ও বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত।

২৬ ডিসেম্বর সোমবার সকাল ৯.৩০ মিঃ সময় জেলা প্রশাসক দরবার হলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, জেলা ক্যাব’র সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সরদার আব্দুর রশিদ, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর পটুয়াখালী জেলার নবাগত সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া। সভায় আরো বক্তব্য রাখেন জেলা বেকারি দোকান মালিক সমিতির সভাপতি সৈয়দ হারুন অর রশিদ, হোটেল মালিক সমিতির সাধারন সম্পাদক মোঃ রাসেদ খান, ঔষধ মালিক সমিতির সভাপতি ইশতিয়াক আহমেদ রাহাত, চাল ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আব্দুল বারেক প্রমুখ।

স্বাগত বক্তব্যে সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া জানান, জানুয়ারী- ২০২২ হতে ডিসেম্বর-২০২২ পর্যন্ত জেলার ১৪৮টি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করে ৩৩২ টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ২৩ হাজার ৯৩ লক্ষ ২’শ ৫০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে আদায়কৃত জরিমানা ৪৭ হাজার টাকা ও অভিযোকারীকে প্রদত্ত টাকা ১১,৭৫০ টাকা প্রদান করা হয়েছে। শাহ শোয়াইব মিয়া আরো জানান, জেলায় উক্ত সময়ে বিভিন্ন ব্যবসায়ী সমিতি, শিক্ষা প্রতিষ্ঠান ও সাধারন ভোক্তাদেরকে নিয়ে সেমিনার, গণশুনানি ও মতবিনিময় সভা করা হয়। এছাড়া নাগরিকদের মাঝে অধিকার সংরক্ষন আইন-২০০৯ সম্পর্কিত লিফলেট, পাম্পলেট এবং স্টিকার বিতরন ও ভোক্তাদের নিকট থেকে ২২টি লিখিত অভিযোগের মধ্যে ২১টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে বলে জানা সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া।
সেমিনারে প্রধান অতিথি মোঃ শরীফুল ইসলাম বলেছেন, দেশের স্বার্থে, জনগণের কল্যানে এবং ক্রেতা ও বিক্রেতাদেরসহ সর্বস্তরের মানুষের স্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইন -২০০৯ বাস্তবায়নে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। তিনি সরকারের পাশাপাশি বেসরকারী ভোক্তা অধিকার সংরক্ষন সংগঠন সমূহকে জনসচেতনামূলক কার্যক্রম পরিচালনা করারও আহবান জানান।

অপূর্ব সরকার
পটুয়াখালী প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss