1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

পটুয়াখালীতে সাংস্কৃতিক কর্মী সমাবেশ অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি ও পটুয়াখালী জেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩
  • ২০৭ Time View

পটুয়াখালীতে সাংস্কৃতিক কর্মী সমাবেশ অনুষ্ঠিত

“সাংস্কৃতিক জাগরণ ও সম্প্রীতির বাংলাদেশ চাই” এ দাবীতে পটুয়াখালীতে সাংস্কৃতিক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে শিশু একাডেমির মহড়া কক্ষে সাংস্কৃতিক কর্মী সমাবেশের আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট পটুয়াখালী জেলা শাখা।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংস্কৃতিক সংগঠক অ্যাডভোকেট আফজাল হোসেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট পটুয়াখালী জেলা শাখার সভাপতি স্বপন ব্যানার্জীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংস্কৃতিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেন, পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও সাংস্কৃতিক সংগঠন সুন্দরমের সভাপতি প্রফেসর এম. নুরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার, আবৃত্তি সমন্বয় পরিষদ পটুয়াখালী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত প্রমুখ। সমাবেশে জেলার অর্ধ শতাধিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগন অংশগ্রহন করেন। সমাবেশ সঞ্চালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট পটুয়াখালী জেলা শাখার সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স।

বক্তারা বলেন পটুয়াখালীতে কোন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হলে শিল্পকলা একাডেমী অথবা শিশু একাডেমির হল ভাড়া নিতে হয় যা অত্যান্ত ব্যায়বহুল। এছাড়া কোনো খোলা জায়গায় অনুষ্ঠান করতে হলে লাইট, সাউন্ড সহ আনুষঙ্গিক অনেক করচের দরকার হয় যার ভারবহন অনেক সংগঠনের পক্ষে সম্ভব নয়। অনেক সংগঠনের মহড়া করার জন্য নিজস্ব কোন স্থান নেই। অথচ পটুয়াখালী পৌরসভার নির্মানাধীন একটি টাউন হল রয়েছে যেটির কাজ শেষ না করেই পুরো বিল তুলে নেয় ঠিকাদারী প্রতিষ্ঠান। সেটি প্রস্তুত না হওয়ায় সেখানে অস্থায়ী ভাবে একটি কমিউনিটি সেন্টার ভাড়া দেয়া হয়েছ। অন্য টাউন হলটির প্রবেশ দ্বার বন্ধ করে ষ্টল নির্মান করে ভাড়া দেয়া হয়েছে। সাংস্কৃতিক কর্মীেদর সঠিক মুল্যায়ন হচ্ছেনা। দ্রুত সময়ের মধ্যে টাউন হল দুটি উন্মুক্ত করাসহ সাংস্কৃতিক সংগঠনগুলোর মহড়া করার জন্য স্থান করে দিয়ে জেলার সাংস্কৃতিক কর্মকান্ডকে জোরদার করার দাবি জানান বক্তারা।

সংস্কৃতি কর্মীদের সমস্যার কথা শুনে সমাধানের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন জনপ্রতিনিধি, কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অপূর্ব সরকার, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টিভি, পটুয়াখালী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss