1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে উপহার পেলো ১৪ কিশোর

মোঃ রাজু ,উপ ব্যবস্থাপনা সম্পাদক, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২০৭ Time View

টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে উপহার পেলো ১৪ কিশোর

সাতক্ষীরার শ্যামনগরে টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৪ কিশোরকে বাইসাইকেল উপহার দেয়া হয়েছে। তাদেরকে পুরস্কৃত করার এই অভিনব উদ্যোগ নেয় শ্যামনগর সদর ইউনিয়নের (শ্যামনগর পৌরসভাধীন) খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ।

খাগড়াদানা গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবকের সহযোগিতায় নিয়মিত নামাজ আদায়কারী ১৪ কিশোরকে এসব বাইসাইকেল উপহার দেয়া হয়।
শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জুম্মার নামাজের পর খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে কাছে হাতে পুরস্কারের বাইসাইকেল হস্তান্তর করে মসজিদ কমিটি ও এলাকাবাসী। শিশু-কিশোরদের মুঠোফোনে আসক্তি কমিয়ে নামাজে আগ্রহী ও মসজিদমুখী করতে এই কর্মসূচি নেয়া হয় বলে জানান আয়োজকরা।

পুরস্কার দেয়ার সময় শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. আজিজুর রহমান আজিবর, মসজিদ কমিটির প্রধান উপদেষ্টা মাস্টার আব্দুল লতিফ ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।

খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাও. ইয়াসিন আলী জানান, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত টানা ৪৫ দিন নামাজ আদায়ের কর্মসূচি নেয়া হয়। কর্মসূচিতে খাগড়াদানা গ্রামের ১৬ জন কিশোর-যুবক অংশ নেয়। এর মধ্যে টানা ৪৫ দিন (২২৫ ওয়াক্ত) তাকবিরে উলার সাথে পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয়েছে ১৪ কিশোর। ২২৫ ওয়াক্ত নামাজ আদায়কারী এসব কিশোরকে বাইসাইকেল উপহার দেয়া হয়েছে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ বলেন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারীদের আল্লাহ পুরস্কৃত করবেন। নাম প্রকাশে অনিচ্ছুক যে যুবক শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এই উদ্যোগ নিয়েছে তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। শুধু খাগড়াদানা গ্রাম নয়, আশপাশের গ্রাম, শহরে এটা ছড়িয়ে যাক। তাতে কোমলমতি শিশু-কিশোরেরা মুঠোফোন ও অন্যান্য আসক্তি থেকে দূরে থাকবে বলে মন্তব্য করেন তিনি।

বাইসাইকেল পুরস্কার পাওয়া কিশোর মো. ইব্রাহিম খলিল জানায়, ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় এখন মোটামুটি অভ্যস্ত হয়ে গেছি। শুধু পুরস্কার পাওয়ার আশায় নয়, মুসলমান হিসেবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss