1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

নিরলসভাবে কাজ করে যাওয়া এক ইউপি চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ রফিকুলইসলাম প্রধান

মোঃ ওসমান গনি বাবু, লালমনিরহাট জেলা প্রতিনিধি
  • Update Time : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ২১৯ Time View

নিরলসভাবে কাজ করে যাওয়া এক ইউপি চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ রফিকুলইসলাম প্রধান

মোঃ ওসমান গনি বাবু
পাটগ্রাম প্রতিনিধি

১নং শ্রীরামপুর ইউনিয়ন কে এগিয়ে নিয়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম প্রধান
শ্রীরামপুর এর সাধারণ জনগণের সরকারি সেবা পৌঁছে দিতে মাঠ পর্যায়ে সবচেয়ে বেশি দায়িত্ব পালন করেন চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম প্রধান। শ্রীরামপুর ইউনিয়নের সরকারি সকল সিদ্ধান্ত সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সাধারণ জনগণের জন্য প্রকৃত সেবায় নিয়োজিত থাকেন।
জানা যায়, ১ নং শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের অনেক নতুন রাস্তা নির্মাণ হয় চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম এর হাতে এবং তার বিচার ব্যবস্থার সুনাম সকলের জানা। এমন কি সরকারি কোনো অনুদান পাওয়ার জন্য কাউকে একটি টাকাও দিতে হয়নি।
নিরলসভাবে কাজ করে যাওয়া এক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃরফিকুল ইসলাম প্রধান। দায়িত্ব পালনের দেড় বছরে তিনি এলাকায় দৃশ্যমান উন্নয়ন করেছেন। রাস্তাঘাট নির্মাণ ও সংস্কার, মসজিদ নির্মাণে নগদ অর্থ বিতরণ, সড়কে বাতি স্থাপন, ব্রীজ মেরামত, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ অনেক কাজ হয়েছে তার সময়ে। এছাড়াও করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন নির্দেশে জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন কর্মহীন মানুষের ঘরে ঘরে গেছেন চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম । একজন করোনা যোদ্ধা হিসেবে এলাকার আনাছে কানাছে মৃত্যুর ভয় উপেক্ষা করে এখনো রাতদিন জনগণের পাশে থেকে খাদ্যসামগ্রী বিতরণ ও সচেতনতা তৈরির কাজ করে যাচ্ছেন। জীবাণুনাশক ওষুধ ছিটিয়ে দিচ্ছেন এলাকায়।
এলাকায় জনশ্রুতি আছে, ২০২২ সালে আলহাজ্ব রফিকুল ইসলাম ১ম বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে আজ পযন্ত কেউ বলতে পারবে না (প্রমাণ দিতে পারবেনা) এই চেয়ারম্যান ভিজিডি কার্ড, ভিজিএফ, বয়স্ক ভাতা কার্ড, বিধবা ভাতা কার্ড, প্রতিবন্ধী ভাতা কার্ড, মাতৃকালীন ভাতার কার্ড এর জন্য একটি টাকাও নিয়েছে। যার ফলে ১নং শ্রীরামপুর ইউনিয়নের প্রতিটি গ্রামে চায়ের দোকানে, পানের দোকানে মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে অত্যন্ত সুনামের শহীদ আলহাজ্ব রফিকুল ইসলাম প্রধান এর নাম।
প্রতিটি ওয়ার্ডকে ডিজিটাল সেন্টারের সুবিধাসহ অন্যান্য কার্যক্রমগুলো মানুষজন সঠিকভাবে পাচ্ছে কিনা তা তদারকি করেন । সুযোগ-সুবিধা থেকে যেন কোন মানুষ এই বঞ্চিত না হয় সেই দিক দিয়েও লক্ষ্য করেন তিনি তাইতো স্বল্প সময়ের মধ্যেই মানবতার ফেরিওলা নামে আখ্যায়িত হয়েছেন ১নং শ্রীরামপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম প্রধান।
১নং শ্রীরামপুর ইউনিয়নের যুব লীগের সভাপতি মোঃ যোবাইদুল ইসলাম সোহেল বলেন, এলাকার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সাহায্য করার জন্য তার ব্যক্তিগত উদ্যোগে যতটুকু দেওয়া সম্ভব তিনি তা করে যাচ্ছেন। এবং সরকারি-বেসরকারী উন্নয়নমূলক কাজসমূহ সঠিকভাবে হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করেন মাঝেমধ্যেই ।
তিনি আরও বলেন, পেশাগত দায়বদ্ধতা থেকেই এসব উন্নয়নমূলক কাজ আমাদের করতে হয়। শ্রীরামপুর ইউনিয়ন বাসীর, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ সকল গণ্যমান্য ব্যক্তিবর্গ আমাকে সর্বোচ্চ সহায়তা করছেন । তাই যতটুকু পেরেছি মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে ।যতদিন বেঁচে আছে আলহাজ্ব রফিকুল ইসলাম প্রধান এর উপর দেওয়া সরকারের অর্পিত দায়িত্ব তিনি সঠিক ভাবে পালন করে যাবে ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss