1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

পটুয়াখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশত দোকান ও বসত ঘর পুড়ে ছাই, আহত-৬

অপূর্ব সরকার, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : বুধবার, ৩ মে, ২০২৩
  • ২৯৪ Time View

পটুয়াখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশত দোকান ও বসত ঘর পুড়ে ছাই, আহত-৬

অপূর্ব সরকার
বিশেষ প্রতিনিধি,পটুয়াখালী।

পটুয়াখালী পৌরসভার মিঠা পুকুরপাড় সংলগ্ন এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে হারুন মুন্সির তেলের গোডাউনসহ অর্ধশত দোকান বাসা বাড়ি পুড়ে সম্পূর্নভাবে ভষ্মিভূত(ছাই) হয়েছে।

৩ মে (বুধবার) সন্ধ্যা ৬টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পটুয়াখালী পৌরসভার ৩ নং ওয়ার্ডে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। একাধিক সূত্রে জানা গেছে, ৩মে বুধবার আনুমানিক সন্ধ্যা ৬টার দিকে উক্ত ওয়ার্ডের পুরান বাজারের কাছাকাছি অগ্রনী ব্যাংকের সম্মুক্ষে জনৈক হারুন মুন্সী নামের এক ব্যাক্তির তেলের গোডাউন থেকে এ অগ্নিকাণ্ডের সুত্রপাত হয় বলে জানা যায়। এসময় মেঘাচ্ছন পরিবেশ থাকায় বাতাসের চাপে মুহূর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের সেই লেলিহান শিখায় রাস্তার দুপাশের ঘরবাড়ি ও দোকান পাট পুড়তে পুড়তে ক্ষতিসাধিত হতে থাকে। এ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ১০-১৫ মিনিটের মধ্যে পটুয়াখালী ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও জেলা পুলিশ সুপারের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ সদস্য পৃথকভাবে ঘটনা স্থানে এসে আগুন নিয়ন্ত্রণে নেওয়ার আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু উক্ত এলাকার মিঠাপুকুর পানি শূন্য থাকায় ফায়ার সার্ভিসের উপস্থিত ইউনিটের সদস্যরা দিক বেদিক ছুটোছুটি করে দূরে থাকা নদী থেকে বহু চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা চালাতে থাকে। তাতে কোনও কাজ না হলে পটুয়াখালী জেলা পুলিশ সুপার

কলাপাড়া, আমতলী, বাখেরগঞ্জ, বরিশাল ও মির্জাগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস অফিসে যোগাযোগ করে উক্ত উপজেলার ফায়ার সার্ভিসের ইউনিট এনে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে তাদের কে সর্বাত্মক সহযোগীতা করেন। এ সময় পটুয়াখালী জেলা পুলিশ সুপার নিজেও জীবনের ঝুঁকি নিয়ে ৬ তলা একটি বিল্ডিংএর ২০-২২ জন মানুষজন কে নামিয়ে আনতে সহায়তা করেন।

স্থানীয়রা গণমাধ্যমের প্রতিনিধিদের জানায়, সন্ধ্যা পৌনে ৬টার দিকে তারা হালকা ধোঁয়া দেখতে পান। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে যায়। বিশেষ করে ঐ এলাকায় তেল ও গ্যাসের দোকান থাকায় আগুনের ভয়াবহতা বৃদ্ধি পায়। এসময় কয়েকটি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এছাড়া বাতাসের চাপে উক্ত সড়কের বিপরীত পাশেও আগুন ছড়িয়ে পড়ে। এদিকে সংস্কার করার লক্ষে মিঠাপুকুর শুকিয়ে ফেলার কারণে পানির অভাবে ক্ষতির পরিমাণ অনেকটা বৃদ্ধি পেয়েছে । এখনও পর্যন্ত আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সদস্যদের সহায়তা করতে গিয়ে এসময় কয়েকটি গ্যাস
সিলিন্ডার বিস্ফোরণ ঘটনায় ও আগুন নিয়ন্ত্রনে অনার চেষ্টাকালে পুলিশ ফাঁড়ির টিএসআই গোলাম মোস্তফা(৪৮) সহ ৬ জন আহত হয়েছে বলে পুলিশ জানায়। আগুনে অন্য আহতরা হচ্ছে রাশেদ খান (৩৫),শাহাদৎ (৫০), আগুনে পুড়ে আহত মো. জিহাদ(৯), মো. মাশরাফি(২০) ও মো.আব্দুল্লাহ(১৬) আহতদেরকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছ।

ফায়ার সার্ভিস পটুয়াখালীর ওয়্যারলেস অপারেটর মো ফারুক গণমাধ্যমের প্রতিনিধিদের জানান, সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে তারা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। তাদের ৭ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

পটুয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম বিপিএম, পিপিএম গণমাধ্যমের প্রতিনিধিদের জানিয়েছেন, অগ্নিকান্তের খবর পেয়েই তিনি পুলিশ সদস্যদের নিয়ে ঘটনা স্থলে চলে এসেছেন জানমাল রক্ষায় পুলিশ সদস্যদের কাজে লাগিয়েছেন, বিভিন্ন উপজেলার ফায়ার সার্ভিস অফিসে যোগাযোগ করে ফায়ার সার্ভিসের ইউনিট এনে আগুন নিয়ন্ত্রণ করতে তাদের কে সহায়তা করেছেন। তিনি এসময় আরও বলেছেন, কাছাকাছি মিঠাপুকুর টি পানি শূন্য থাকায় আগুন নিয়ন্ত্রণ আনতে প্রাথমিক পর্যায় বেগ পেতে হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭-৮টি ইউনিট কাজ করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দেখা গেছে ঘটনা স্থলে ছুটে এসেছেন পটুয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার আহমেদ মাঈনুল হাসান, পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান, বাংলাদেশ আওয়ামী লীগ,পটুয়াখালী পৌর শাখার সহ-সভাপতি মোঃ রফিকুল (খোকন), বাংলাদেশ আওয়ামী যুবলীগ, পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ সৈয়দ সোহেল ও বাংলাদেশ ছাত্র লীগ, পটুয়াখালী জেলা শাখার সভাপতি মোঃ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ তানভীর হোসেন আরিফ।

এরিপোর্ট লেখা অব্দি পটুয়াখালী পৌর সভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর কে অগ্নিকাণ্ডের স্থলে দেখা যায়নি এবং আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কি তা কোনও মহল তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি।

অপূর্ব সরকার,
বিশেষ প্রতিনিধি,পটুয়াখালী।
০১৭৯০৭৬১০৭৭

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss