1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

ভোলায় বাসাবাড়িতে গ্যাস সংযোগ’র দাবিতে মানবন্ধন কঠোর আন্দোলনের হুঁশিয়ারি!

আশরাফুল আলম, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ১৯৬ Time View

ভোলায় বাসাবাড়িতে গ্যাস সংযোগ’র দাবিতে মানবন্ধন কঠোর আন্দোলনের হুঁশিয়ারি!
ভোলায় বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেয়ার দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে, শনিবার (১৩ মে) ভোলা শহরের সদর রোডে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। গ্যাসে দাবিতে আয়োজিত এই মানবন্ধন ও সমাবেশে বিভিন্ন শ্রেনী পেশার কয়েকশত মানুষ অংশ নেন। মানবথেকে বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, ভোলায় প্রাপ্ত বিপুল পরিমাণ মজুদকৃত গ্যাস হতে বাসা বাড়িতে শতভাগ সংযোগ দেয়া না হলে আগামিতে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।
শনিবার সকালে শহরের কে জাহান মার্কেটের সামনে ভোলার পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনিরের আয়োজনে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা একথা বলেন। তারা বলেন, যেহেতু দেশের গ্যাস সহ পেট্রোলিয়াম জাতীয় সকল সম্পদের মালিক হচ্ছে সরকার। তাই এ সকল ক্ষেত্রে সরকার যে কোনো সিদ্ধান্ত নেয়ার অধিকার রাখেন। কিন্তু ভোলার জনগণকে দেশের অন্যান্য এলাকার ন্যায় গৃহস্থলীর কাজে গ্যাস ব্যবহারের সুযোগ না দিয়ে এই গ্যাস অন্যত্র নেওয়ার মতো কষ্ট ভোলাবাসীর আর কিছুই হতে পারে না।আমরা মনে করি এখানকার উৎপাদিত গ্যাসের শুধু মাত্র ২%-৩% গ্যাস ভোলাবাসীকে গৃহস্থলীর খাতে ব্যবহারের সুযোগ দিয়ে দেশের অন্যান্য শিল্প কারখানায় সরবরাহের পদক্ষেপ নিলে এই জেলার মানুষের মনে আর কোন কষ্ট থাকবে না। আবাসিক খাতে উৎপাদিত গ্যাসের দৈনিক ০.৭ থেকে ০.৭ মিলিয়ন গ্যাস এই জেলার মানুষের জন্য বরাদ্দ
রাখা ভোলাবাসী প্রাণের দাবি বলছেন বক্তারা।
অপরদিকে ভোলার পশ্চিম ইলিশা-১ নামক কুপে ২০০ মিলিয়ন গ্যাস মজুদ থাকায় এ গ্যাস নিয়ে ভোলাবাসীর প্রত্যাশা দিনে দিনে বেড়ে যাওয়াটাই স্বাভাবিক। আর গ্যাসের জন্যই এ জেলায় দেখা দিয়েছে ব্যাপক উন্নয়ন সমৃদ্ধির সম্ভাবনা।বক্তারা আরো বলেন, বর্তমানে ভোলাতে চারটি বিদ্যুৎকেন্দ্র, তিনটি শিল্প-কারখানা ও ২৩৫০টি আবাসিক খাতে রয়েছে গ্যাসের ব্যবহার। অথচ এ জেলায় প্রতিটি ঘরে গ্যাস সংযোগ দেওয়ার জন্য সুন্দরবন গ্যাস কোম্পানি ডিমান্ড নোটের মাধ্যমে প্রায় ৭০০ থেকে ৮০০ গ্রাহকের কাছ থেকে কয়েক কোটি টাকা জমা নিয়েছে। দীর্ঘ চার বছর অতিবাহিত হলেও এখনো টাকা জমা দেয়া ঐ সকল মানুষগুলো গ্যাস সংযোগ পাওয়া থেকে বঞ্চিত রয়েছে।তাই ভোলাবাসীর দাবি ভোলার গ্যাস দ্বারা ভোলাতেই গ্যাস ভিত্তিক শিল্প-কারখানা গড়ে তোলার মাধ্যমে এই গ্যাসের ব্যবহার নিশ্চিত করতে হবে। এর সাথে জেলা প্রতিটি মানুষের ঘরে গৃহস্থলীর কাজে গ্যাস সংযোগ দিতে হবে। অনতিবিলম্বে এই দাবি পূরণ না হলে সামনের দিনগুলোতে হরতাল অবরোধের মতো আরো কঠিন কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, ভোলার পৌরসভার মেয়র আলহাজ্ব মনিরুজ্জামান মনির, গ্যাস সংরক্ষণ কমিটির আহবায়ক রবিউল আলম, ভোলা জেলা বিজেপির সভাপতি আমিরুল ইসলাম রতন, পৌর প্যানেল মেয়র সালাউদ্দিন আহমেদ লিংকন, ভোলা গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মমিন সহ পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ পৌর এলাকার নাগরিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss