1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

নেসকোর নির্বাহী প্রকৌশলীর অপসারণের দাবিতে গোবিন্দগঞ্জে মানববন্ধন

মোঃ মামুনুর রশিদ,স্টাফ রিপোর্টার, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ২০৭ Time View

নেসকোর নির্বাহী প্রকৌশলীর অপসারণের দাবিতে গোবিন্দগঞ্জে মানববন্ধন

স্টাফ:রিপোর্টার
মামুনুর রশিদ

গাইবান্ধার জেলার গোবিন্দগঞ্জে উপজেলার নেসকো লিমিটেডের বিক্রয় ও বিতরণ বিভাগে ব্যাপক অনিয়ম-হয়রানি-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ আলীর অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

১০ জুন শনিবার বেলা সাড়ে ১১টায় ঘণ্টাব্যাপী উপজেলার রংপুর-বগুড়া মহাসড়কের থানা চারমাথা মোড়ে ভুক্তভোগী গোবিন্দগঞ্জবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট সাংবাদিক ও গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক মোঃ মোয়াজ্জেম হোসেন আকন্দ’র সভাপতিত্বে ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন- তালুককানুপুর ইউপির বাসিন্দা নেসকো গ্রাহক মাহাবুবর রহমান ও পৌরসভার মতিউর রহমান প্রমুখ।

মাহাবুবর রহমান তার বক্তব্যে বলেন- বিগত ২০১৫ সালে নেসকোর সঞ্চালন লাইন থেকে প্রায় ১ কি. মি. দূরত্বে একটি সেচ সংযোগ (৭৪৭/বি) গ্রহন করি। অধিক দূরত্বে খোলা তারে ভোল্টেজ না পাওয়ায় পরের বছর সেচ সংযোগটি বন্ধ করে শ্যালো দিয়ে সেচ দেওয়া হয়। পরবর্তীতে আমার ওই সংযোগটি বন্ধে অফিসের তৎকালীন কর্মচারী ও কর্মকর্তারা বাতিলের আশ্বাস দিলে দীর্ঘদিন কোন বিল করা হয়নি। সম্প্রতি নেসকোর নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ আলী যোগদান করার পর ৩০ মার্চ’ ২৩, ৭৮৭৩ টাকার একটি বিল করা হয়। বিলটির বিষয়ে অফিসে যোগাযোগ করলে অসৎ কর্মচারী ছোট রাজ্জাক ও মেনারুল নির্বাহী প্রকৌশলীর কথা মত আমাকে নিয়মিত গ্রাহক দেখিয়ে একটি কাগজে স্বাক্ষর নিয়ে হয়রানির পায়তারা করে। বিষয়টি আমি সাংবাদিকদের জানালে তারা আমার সাথে অফিসে গেলে তিনি আমাকে ও সাংবাদিকদের হুমকি দেন। আমি দ্রুত এই নির্বাহী প্রকৌশলীর অপসারণ সহ সুষ্ঠু তদন্তের মাধ্যমে হয়রানি বন্ধের আকুল আবেদন জানাচ্ছি।

মানববন্ধন চলাকালে একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আহ্বায়ক ও ওয়ার্কার্স পার্টির গোবিন্দগঞ্জ শাখার সভাপতি এম এ মতিন মোল্লা, জেএসডির সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন, বাসদের সভাপতি কমরেড রফিকুল ইসলাম, প্রেস ক্লাব গোবিন্দগঞ্জের সভাপতি প্রভাষক রফিকুল ইসলাম, রিপোটার্স ইউনিটির সভাপতি ডিপটি প্রধান, জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক সাজাদুর রহমান সাজু। এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা নেসকো গোবিন্দগঞ্জ এর নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ আলীর অপসারণ এবং তার ব্যক্তিগত পছন্দের নিয়োগকৃত দলীয় ক্যাডার সহ সকল অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতায় পকেট ভারী করা কর্মচারীদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে ভুক্তভোগীদের রেহাই দেওয়ার আহ্বান জানানো হয়। নেসকোর এহেন কর্মকান্ড বন্ধ না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচিরও ঘোষণা দেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss