1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

চুয়াডাঙ্গা সদর হাসপাতালটি পূর্ণাঙ্গরূপে ২৫০ শয্যা চালু ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড চুয়াডাঙ্গা ।

বায়েজিদ জোয়ার্দার, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ২১৩ Time View

চুয়াডাঙ্গা সদর হাসপাতালটি পূর্ণাঙ্গরূপে ২৫০ শয্যা চালু ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড চুয়াডাঙ্গা ।

চুয়াডাঙ্গা পতিনিধিঃ
বায়েজিদ জোয়ার্দার

বাংলাদেশের প্রথম রাজধানী খ্যাত চুয়াডাঙ্গা জেলার গণমানুষের আপদকালীন সময়ের একমাত্র সহায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল, এ হাসপাতালটি বাংলাদেশ সরকারের অর্থায়নে গত ২০১৮ সালের ২৮ অক্টোবর তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (এম পি) কতৃক ২৫০ শয্যাবিশিষ্ট নতুন বিল্ডিং এর উদ্বোধন হয়। কিন্তু কোন এক অজানা কারণে উদ্বোধন কৃত হাসপাতালটি অদ্যবধি ২৫০ শয্যার কোনো লোকবল পায়নি।

এ বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষ জানান লোকবলের চাহিদা জানিয়ে একাধিকবার মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে।

জেলা শহরের জন্য একমাত্র হাসপাতাল হওয়াই আশপাশের জেলা সহ প্রতিদিনই গড়ে প্রায় ৩ সহস্রাধিক মানুষ স্বাস্থ্য সেবা প্রাপ্তির আশায় ছুটে আসে, কিন্তু বিধিবাম প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার, নার্স না থাকায় কাঙ্খিত স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে জেলার অসহায় গরিব মানুষেরা।

এমতাবস্থায় হাসপাতাল চত্বরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড চুয়াডাঙ্গা জেলা শাখার ডাকে ১৭ জুন/২০২৩, সকাল সাড়ে ১০ ঘটিকার সময় জেলার সর্বস্তরের মানুষের সরব উপস্থিতিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খুলনা বিভাগিয় মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা জেলার আহ্বায়ক, চুয়াডাঙ্গা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান, গরীব রুহানি মাসুম, তিনি তার বক্তব্যে বলেন যে, “আগামী ১৫ জুলাই/২০২৩ এর মধ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডাক্তার, নার্স, ও পরিচ্ছন্ন কাজের কর্মী প্রদান, প্রসূতি ও দুর্ঘটনাকবলিত রোগীদের জন্য ২৪ ঘন্টা অপারেশন থিয়েটারের সেবা প্রদান সহ ২৫০ শয্যা হাসপাতালের পূর্ণাঙ্গ রুপে চালুর জন্য সকল অবকাঠামো উন্নয়ন সহ মেডিকেল কলেজ স্থাপনকরা না হলে, জেলাবাসীর স্বাস্থ্যসেবার মান উন্নতির লক্ষ্যে, তাদেরকে সাথে নিয়ে উপরোল্লেখিত তারিখের পর অনশন করবো জেলাবাসীর স্বাস্থ্যসেবার উন্নতির লক্ষ্যে দাবি আদায়ের জন্য মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড প্রয়োজনে বুকের তাজা রক্ত বিলিয়ে দেবে”।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চুয়াডাঙ্গা জেলা শাখা সদস্য সচিব বখতিয়ার হোসেন জোয়ার্দার যুগ্ন আহবায়ক আবু হাশেম যুগ্ন আহবায়ক জাকির হোসেন যুগ্ন আহবায়ক ববিন মোস্তাফিজ যুগ্ন আহবায়ক আলিফ জোয়ার্দার সদস্য কাজী আমিরুল ইসলাম কাছেদ চুয়াডাঙ্গা সদর উপজেলা আহবায়ক ডাঃ কামাল হোসেন সদস্য সচিব শাজাহান হোসেন আলমগীর হোসেন এম এ মতিন সহ অনেকে। উক্ত অনুষ্ঠানে সঞ্চলনা করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চুয়াডাঙ্গা জেলা শাখা যুগ্ন আহবায়ক বায়েজিদ রহমান জোয়ার্দার।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল কাগজে-কলমে ২৫০ শয্যার হলেও অদ্যবধি ৫০ শয্যা ডাক্তার, নার্স ও হাতেগোনা কয়েকজন পরিচ্ছনতা কর্মী দিয়ে টিমেতালে চলছে।

মানববন্ধনে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে চুয়াডাঙ্গার জেলা বাসীর প্রাণের দাবি স্বরূপ উপরোক্ত দাবি সমুহ পূরণের জন্য স্মারকলিপি প্রদান করা হয় প্রধান মন্ত্রীর কার্যালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss