1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

বাঘায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খাতুন নির্বাচিত

মোঃ শামসুজ্জোহা শামীম , রাজশাহী জেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ৮৫ Time View

বাঘায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খাতুন নির্বাচিত

মোঃ শামসুজ্জোহা শামীম
জেলা প্রতিনিধি, রাজশাহী

রাজশাহীর বাঘায় উপ নির্বাচনে কলস প্রতীকে ২ হাজার ৬৫৪ ভোট বেশি পেয়ে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা।

তার প্রাপ্ত ভোট- ১১ হাজার ১৫৫। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাবেক মহিলা কাউন্সিলর রিনা খাতুন ফুটবল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৫০১ ভোট। কাষ্টিং ভোট ১৯,৮২১ বাতিল ১৬৫। বৈধ ভোট ১৯,৬৫৬।

সোমবার (১৭ জুলাই) সন্ধ্যা সোয়া ৭টায় ফলাফল ঘোষণা করেন রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও উপজেলা পরিষদ নির্বাচনে রির্টার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৯টি কেন্দ্রের ৪২০ টি বুথে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। ৫৯ জন প্রিজাইডিং অফিসারসহ, ৪২০ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ৮৪০ জন পোলিং অফিসার ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করেন। কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পুলিশ, আনসারের পাশাপাশি ভোট গ্রহনের কাজে নিয়োজিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি।

সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভায় নিয়ে গঠিত বাঘা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৬৩৭। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৩৬২ এবং নারী ভোটার ৮১ হাজার ২৭৫ জন।

কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল, দুপুর কিংবা ভোট গ্রহণের শেষ সময় পর্যন্ত ভোটারের উপস্থিতি ছিল হাতে গোনা। অধিকাংশ বুথে প্রার্থীদের পোলিং এজেন্টও ছিলনা। কোন কোন বুথে এক প্রার্থীর এজেন্ট থাকলেও আরেক প্রার্থীর এজেন্ট ছিলনা। মন্থর গতির ভোট গ্রহনের কারণে অলস সময় পার করতে দেখা যায় ভোট গ্রহণের দায়িত্বে থাকা ব্যক্তিদের। কোন কেন্দ্রেই দীর্ঘ লাইন কিংবা অপেক্ষা করে ভোট দেওয়ার চিত্র দেখা যায়নি।

ভোটারের কম উপস্থিতির বিষয়ে পাকুড়িয়ার আনোয়ার হোসেন জানান, কোন প্রার্থী কিংবা প্রার্থীর পক্ষের কোন লোক তার কাছে ভোই চাননি। তিনি ভোটও দিতে যাননি। দিঘার ফারহানা আকতার বলেন, ভোট দেওয়া আমার নাগরিক অধিকার। সেই দায়িত্ববোধ থেকে ভোট দিয়েছি।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার ফাতেমা খাতুন বলেন, ২০১৯ সালের ১০ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন রিজিয়া আজিজ সরকার। এ বছরের ৮ এপ্রিল তিনি মারা যান। তার মৃত্যুতে শূণ্য পদে উপ নির্বাচনের তফশিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক বলেন, সকলের সহযোগিতায় সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন শেষ হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss