1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে ১৫আগষ্ট জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল

মোঃ মামুনুর রশিদ,স্টাফ রিপোর্টার, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১১৯ Time View

গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে ১৫আগষ্ট জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল

মোঃ মামুনুর রশিদ
স্টাফঃ রিপোর্টার

৭৫ এর ১৫ আগষ্ট রাতের আঁধার পেরিয়ে ছুটে এসেছিলো ঘাতকের বুলেট রক্তাক্ত করেছিলো ৩২ নম্বরের বাড়ি। নিমর্মভাবে হত্যা করেছিল বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টাকে।
হত্যা করেছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশের কর্ণধারকে। নৃশংস ভাবে একে একে হত্যা করা হয় শিশু পুত্র শেখ রাসেলসহ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর স্ব-পরিবারকে।

সেদিন নির্বাক চেয়ে চেয়ে দেখেছে বিশ্ব। বাঙালী ইতিহাসের মহামানবের নৃশংস মৃত্যু দিবসকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা আওয়ামী লীগ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে দিনভর নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ৩২গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব প্রকৌশলী মোঃ মনোয়ার হোসেন চৌধুরী জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন ও জাতির জনকের পরিবারের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও সাধারন সম্পাদক মোঃ মোকাদ্দেস আলী প্রধান বাদুর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম আজাদ ও বীর মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ মিয়া আশাদুরজাম্মান হিরু ও মুক্তিযোদ্ধা সন্তান শহীদ পরিবারের সদস্যরা জাতির জনকের ম্যুরালে পুস্পস্তবক অপর্ণ করেন।
এরপর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু ও মহিলা ভাইস চেয়ারম্যান শাকিলা বেগম পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ আরিফ হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। গোবিন্দগঞ্জ পৌরমেয়র মুকিতুর রহমান রাফির নেতৃত্বে পৌরসভার কাউন্সিলরবৃন্দ, গোবিন্দগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ ও তদন্ত কর্মকর্তা বুলবুল আহম্মেদের নেতৃত্বে গোবিন্দগঞ্জ থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশন, উপজেলা আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা জাতীয় পার্টি, সমাজতান্ত্রিক দল জাসদ, সমাজতান্ত্রিক দল বাসদ, গোবিন্দগঞ্জ সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সেদিনের সেই নৃশংস হত্যাকান্ডে নিহত শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ প্রাপ্ত যুবকদের মাঝে ঋনের চেক বিতরণ করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফ হোসেন।
আলোচনা সভা ও ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব প্রকৌশলী মোঃ মনোয়ার হোসেন চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মোসাদ্দেক আলী বাদু।

১৫ আগষ্ট মঙ্গলবার সকাল ১১:০০ ঘটিকায় উপজেলা হলরুমে আয়োজিত আলোচনা সভায় বক্তারা জাতির জনকের নানা দিক তুলে ধরেন। জাতির জনকের আদর্শে উজ্জীবীত হলেই কেবল বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান সম্ভব বলেও উল্লেখ করেন বক্তারা। জাতির ভবিষ্যৎ আগামী প্রজন্মের মাঝে জাতির জনক আদর্শ ও আত্মত্যাগের কথা পৌঁছে দেওয়ার আহ্বান জানান বক্তারা। জাতির জনকের হত্যাকারীদের দ্রুত বিচার কার্যকর করার আহ্বান জানান বক্তারা। পলাতক খুনিদের দেশে ফিরে এনে কঠিন সাজা প্রদানের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করার আহ্বান জানান বক্তারা। আলোচনা সভা শেষে যুবঋণের চেক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ছাত্র/ছাত্রীবৃন্দসহ অনেকেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss