1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

পটুয়াখালীতে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

অপূর্ব সরকার, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৪ Time View

পটুয়াখালীতে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

অপূর্ব সরকার,
বিশেষ প্রতিনিধি,পটুয়াখালী।

পটুয়াখালীতে তথ্য কমিশন ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা (২টা ৩০ মিনিটে) জেলা শিল্পকলা একা‌ডে‌মি মিলনায়ত‌নে জেলা পর্যা‌য়ে তথ‌্য অ‌ধিকার আইন ২০০৯ বিষ‌য়ে জন অব‌হিতকরণ সভা অনু‌ষ্ঠিত হ‌য়।
উক্ত জন অব‌হিতকরণ সভায় প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছিলেন বাংলা‌দেশ তথ‌্য ক‌মিশন এর প্রধান তথ‌্য ক‌মিশনার ডক্টর আবদুল মা‌লেক মাননীয় প্রধান তথ্য কমিশনার,তথ্য কমিশন বাংলাদেশ। সভায় সভাপতিত্ত্ব করেন পটুয়াখালী জেলা প্রশাসক মো:নূর কুতুবুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডক্টর মুহাম্মদ আব্দুল হাকিম পরিচালক (প্রশাসন) তথ্য কিমিশন বাংলাদেশ, এছাড়াও উপস্থিত ছিলেন,পুলিশ সুপার বিপিএম.পিপিএম বার মো: সাইদুল ইসলাম,পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট.মো:হাফিজুর রহমান হাফিজ ও পৌর মেয়র মো:মহিউদ্দিন আহম্মেদ,বীর মুক্তি যোদ্ধা শাহজাহান মিয়া,উপজেলা চেয়ারম্যান মো:সরোয়ার সিপাইসহ আরো গুনিজন এসময় মঞ্চে উপস্থিত ছিলেন।

প্রধান তথ‌্য ক‌মিশনার বলেন বাংলাদেশের সংবিধানে ১৯৯৮টি আইন আছে। যার মধ্যে ১৯৯৭টি আইন দ্বারা রাষ্ট্র জনগণকে শাসন করে আর একটি মাত্র আইন তথ্য অধিকার আইন দ্বারা জনগণ রাষ্ট্রকে শাসন করে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এবং দুর্নীতি নিয়ন্ত্রণে এ আইন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। তথ্য অধিকার আইন বিষয়ে সচেতন করার লক্ষ্যে সরকার সারাদেশের সব জেলা ও উপজেলা পর্যায়ে এ অবহিতকরণ সভার উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় এ জনঅবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, ইউপি সচিব ও জনপ্রতিনিধিরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss