1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

চাঁদপুর পৌর এলাকায় ডেঙ্গু মশা নিধন কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে একসাথে যৌথভাবে ছাত্রলীগ ছাত্র দলের সংবাদ সম্মেলন

চাঁদপুর সদর উপজেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টিভি
  • Update Time : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৬ Time View

চাঁদপুর পৌর এলাকায় ডেঙ্গু মশা নিধন কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে একসাথে যৌথভাবে ছাত্রলীগ ছাত্র দলের সংবাদ সম্মেলন

এস এম রাসেল, চাঁদপুর ॥ চাঁদপুর পৌর এলাকায় ডেঙ্গু মশা নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবীতে একসাথে যৌথভাবে ছাত্রলীগ ছাত্র দল সংবাদ সম্মেলন করেছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) শহরের এলিট চাইনিজ এন্ড রেস্টুরেন্টে ইউএইচএইড এর সহযোগিতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শেখ মো. হাবিব ও চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি আল-আমিন ফয়সাল সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজনৈতিক ফেলো সদর উপজেলা ছাত্রদলের সভাপতি হাবিব। বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফয়সাল। নেতৃবৃন্দ বলেন
পৌর এলাকায় ডেঙ্গু মশার কারণে জনদুর্ভোগ ক্রমশ বেড়েই চলছে। বিশেষ করে শহরের নাজিরপাড়া, হাজি মহসিন রোড, প্রফেসর পাড়া, মোমিন পাড়া, আদালত পাড়া, চেয়ারম্যান ঘাট, ওয়ারলেস বাজার মোড়, বাবুরহাট। অর্থাৎ যেসব স্থানে ময়লা আবর্জনা ও পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা অপর্যাপ্ত, সেখানে আশংকাজনকভাবে ডেঙ্গু মশার বংশ বিস্তার বেড়েই চলছে। এর কারণ হিসেবে সাধারণ মানুষ মনে করে যে, পানি নিয়মিত নিষ্কাশন না হওয়া, ময়লা আবর্জনা পড়ে থাকা, বাড়িতে ফুলের টপের ভিতরে পানি আটকে থাকা, তিন দিনের অধিক বৃষ্টির পানি আটকে পড়ার কারণে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করছে। ইতিমধ্যে চাঁদপুর পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং নারী ও শিশুদের আক্রান্তের হার বেশি পরিলক্ষিত হচ্ছে যা এলাকাবাসীর মধ্যে ভীতির সঞ্চার করেছে। আমাদের যৌথভাবে এই চিহ্নিত সমস্যাটি সমাধানে পৌর এলাকায় গণস্বাক্ষর ক্যাম্পেইন পরিচালনা করি এবং চারশত অধিক স্বাক্ষর সংগ্রহ করি। অতপর তা গণস্বাক্ষরসহ একটি স্মারকলিপি পৌর মেয়র বরাবর জমা দিয়েছি।

চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্যানুযায়ী জুলাই মাসের ১ তারিখ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫জন নারী-পুরুষ ও শিশু।

বক্তব্য রাখেন জলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ মুনীর চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হেলাল হোসাইন, প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম জেলা শাখার সাধারণ সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম জেলা শাখার কোষাধ্যক্ষ ফয়সাল গাজী বাহার, জেলা ছাত্র সমাজের আহ্বায়ক শরীফ হোসেন পাটওয়ারী, মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান রনি, পৌর মহিলা দলের সাধারণ সম্পাদক ও মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম জেলা শাখার দপ্তর সম্পাদিকা নাহিদা সুলতানা সেতু।

বক্তারা বলেন, এ দেশটা আমাদের সবার। মহামারীর পর ডেঙ্গু এখন মহামারি আকার ধারণ করছে। ডেঙ্গুর কোথায় জন্ম, তা সকলের জানা আছে। ডেঙ্গু আগে পরিস্কার পানিতে জন্ম নিতো, তার চরিত্র পরিবর্তন করে এখন ময়লা পানিতেও জন্ম নিচ্ছে। করোনার টিকা অবশেষে আবিস্কার হলেও ডেঙ্গুর টিকা এখনও আবিস্কার হয়নি। আমাদের চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। এডিস মশা নিধনে নিজেদের বাসা-বাড়ি, বিদ্যালয়, সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান নিজেদের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। আমাদের সকলের যার যার অবস্থান থেকে সচেতন হতে হবে।
####
এস এম রাসেল, চাঁদপুর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss