1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

দলীয় ক্ষমতা খাটানোর অভিযোগ ভোলার কাঠালীতে বলপ্রয়োগে জমি দখলের চেষ্টায় উত্তেজনা !!

বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৫ Time View

দলীয় ক্ষমতা খাটানোর অভিযোগ
ভোলার কাঠালীতে বলপ্রয়োগে জমি দখলের চেষ্টায় উত্তেজনা !!

বিশেষ প্রতিনিধিঃ
ভোলা শহরের পৌর কাঠালীতে রাজনৈতিকদলের নাম ভাঙ্গিয়ে পেশী শক্তির দাপটে”সেলিম মৃধা” নামের এক ব্যাক্তির বিরুদ্ধে এলাকার অপর বাসিন্দা আবুল কালাম গংদের জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। বিবদমান ওই সম্পত্তি রক্ষনা-বেক্ষনকালে সেলিম এবং তার লোকেরা জমির মালিক আবুল কালাম ও তার ভাইদের চরমভাবে নাজেহাল করলে সেখানে উত্তেজনা দেখা দেয়। উদ্ভূত পরিস্থিতির বিষয়টি উল্লেখ করে আইনী সহায়তা চেয়ে ভিক্টিম আবুল কালাম মিয়া চলতি বছরের প্রথমদিকে ভোলা সদর মডেল থানায় সেলিম গংদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দাখিল করেন। জমির মালিকপক্ষ কালাম মিয়া গণমাধ্যমকে জানান,তার আবেদনখানা ওসি-সাহেব তদন্ত করে ব্যবস্থা নিতে এএসআই বাদল’কে দায়িত্ব দেন। কিন্তু অভিযোগ দাখিলের ১০ মাসেও তদন্তকারী কর্মকর্তা বিবাদীদের সন্ত্রাসী কর্মকান্ড’র বিরুদ্ধে দৃশ্যমান কোনো ব্যবস্থা নেননি। ফলে সেলিম মৃধা তার ভাড়াটিয়া গুন্ডা-পান্ডাদের নিয়ে আরো বেপরোয়া হয়ে উঠে। একপর্যায়ে সদর থানার ওসি বিষয়টি নিয়ে উভয়গ্রুপকে কাগজপত্রসহ থানায় বসাবসি করে সুরাহার তাগিদ দিলে সেলিম মৃধা ওসির নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে থানায় বসেননি। পরবর্তীতে বিরোধপূর্ণ ওই জমির সমস্যার সমাধানকল্পে স্থানীয় ৮নং ওয়ার্ড কাউন্সিলর নাসিরউদ্দিন হেলাল পদক্ষেপ গ্রহন করেন। সে-লক্ষে সম্প্রতি তিনি এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিদের নিয়ে কাগজপত্র পর্যালোচনা করে বিরোধীয় সম্পত্তি মাপঝোঁক শুরু করেন। কিন্তু কাউন্সিলরের সঠিক ওই পদক্ষেপকেও মানতে রাজি হননি সেলিম মৃধা। বিষয়টি নিয়ে কাউন্সিলর নাসিরউদ্দিন হেলাল গণমাধ্যমকে বলেন,ন্যায্য হিসাব করে আমি কালাম পরিবারের মালিকানাধীন মৌজা-কাঠালী এসএ খতিয়ান’নং-১৬৪ দাগ নং ৩৩৫, ৩৩৬,৩৩৯,৩৪৩,৩৪৪,৩০৯ এর জমি-১.২৬ শতাংশ’র মধ্যে
প্রায় ৮০ ভাগ জমি বুঝিয়ে দিয়েছি,এখন আরমাত্র ২০ ভাগ অবিষ্ট আছে। এ-রি মধ্যেই সেলিম মৃধা রহস্যজনক কারনে সামাজিক ফয়সালাকেও বৃদ্ধাঙ্গুলী দেখাচ্ছেন বলে জানান তিনি। কাউন্সিলর বলেন,সেলিম মৃধা ওই সম্পত্তির মূল মালিক পক্ষ আর মূল মালিকের বিভিন্ন ওয়ারিশদের কাছ থেকে অপর পক্ষ আবুল কালামের বাবা আলহাজ্ব মতিয়ার রহমান মিয়া বিভিন্নসময় এ জমি ক্রয় করেন। তাদের ক্রয়কৃত জমির সাথে সেলিম মৃধার সম্পত্তির কোনো সম্পর্ক নেই। তবুও গায়েপড়ে সেলিম ও তার লোকেরা কালাম গংদের সাথে অহেতুক বিবাদ করছে বলে জানান,কাউন্সিলর নাসিরউদ্দিন হেলাল। এদিকে মাপঝোঁকের পর প্রাপ্ত জমিতে সিমানা পিলার স্থাপন করলে সেলিম মৃধা সেগুলো ভেঙ্গে উপড়ে ফেলেন এবং ওই জমিতে সুপারীগাছসহ বিভিন্নরকমের গাছ রোপন করে দখলের চেষ্টা চালান বলে জানান,জমির মালিক আবুল কালাম মিয়া। সরেজমিন তথ্যানুসন্ধানে গেলে দেখা যায়,কালাম গংদের ভোগদখলীয় ওই জমি’র কয়েকটি অংশ থেকে মাটি কেটে নেয়া হয়েছে। স্থানীয়রা জানান,সেলিম মৃধা তার লোকজন দিয়ে এসব মাটি কেটে নিচ্ছেন। এসব বিষয়ে কথা হয় সেখানকার বাসিন্দা অভিযুক্ত সেলিম মৃধার সাথে। তিনি এ প্রতিবেদককে বলেন,তিনি অন্য কারো জমি দাবী করছেননা। তার প্রাপ্য সম্পত্তি-ই তিনি ফিরে পেতে চান। কালাম গংরা তার উপর জুলুম করছেন বলেও দাবী করেন তিনি। প্রতিপক্ষের বিরুদ্ধে বল প্রয়োগের অভিযোগ অস্বীকার করেন সেলিম মিয়া।
বিরোধপূর্ণ উক্ত জমির বিষয়ে করা অভিযোগের তদন্তকারী অফিসার এএসআই বাদল’র সাথে কথা হলে তিনি গণমাধ্যমকে জানান,শহরের গণ্যমাণ্য ব্যাক্তিদের নিয়ে থানায় বসাবসি হলেও বিষয়টির এখনো সমাধান হয়নি। কারন হিসেবে তিনি সেলিম মৃধা’র সময় ক্ষেপনকে দূষছেন। তিনি বলেন,সেলিম মৃধা স্থানীয় আ’লীগ নেতাদের নাম ভাঙ্গিয়ে তারা সমাধান করবেন পুলিশকে ধোকা দিচ্ছেন। ভোলা সদর মডেল থানার পুলিশ পরিদর্শক শাহীন ফকির বলেন,কেউ দখলবাজী,ভূমিদস্যুবৃত্তি কিম্বা আইন-শৃঙ্খলার অবনতি ঘটালে আমরা তা কঠোরহস্তে দমন করবো। অতি দ্রুত বিরোধপূর্ণ ওই সম্পত্তির সঠিক ও সূষ্ঠু সমাধান করতে তার অফিসারকে নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি। বর্তমানে বিরোধীয় ওই সম্পত্তি নিয়ে কাঠালী এলাকায় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। বিষয়টির সঠিক সমাধান না হলে সেখানে বড়ধরনের সহিংসতা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss