1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের উদ্যোগে মুক্তিযোদ্ধা কোটা পূর্ণবহাল ও ৭ দফা দাবিতে রাস্তা অবরোধ

বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৩ Time View

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের উদ্যোগে মুক্তিযোদ্ধা কোটা পূর্ণবহাল ও ৭ দফা দাবিতে রাস্তা অবরোধ
বিশেষ প্রতিনিধিঃ
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর উদ্যোগে মুক্তিযোদ্ধা কোটা সহ ৭ দফা দাবিতে রাস্তা অবরোধ করে সংগঠনের নেতাকর্মীরা ,শাহবাগ থানার উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলন স্থগিত করেন সংগঠনের চেয়ারম্যান মোঃ সোলায়মান মিয়া তার বক্তব্যে বলেন দেশি-বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা ও মুক্তিযুদ্ধের পক্ষ ক্ষমতায় না আসলে দেশ মহা সংকটে নিমজ্জিত হবে আর আমাদের ৭ দফা বিবেচনা না করলে খুব শীঘ্রই আমরা শাহবাগ অবরোধ করে আন্দোলন শুরু করব হুমকি প্রদান করেন। আরো বক্তব্য রাখেন সংগঠনে মহাসচিব শফিকুল ইসলাম বাবু , ভাইস চেয়ারম্যান শাহ আলম পাঠান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ ফয়সাল আলম, প্রিন্স জার্নালিস্ট, ঢাকা জেলা সভাপতি কামরুল হাসান সাউদ, আমিনুল ইসলাম, ও কেন্দ্রীয়, বিভাগ, মহানগর উত্তর দক্ষিণ, রেলওয়ে, অন্যান্য নেতৃবৃন্দ
৭ দফা দাবি সমূহ:
(১). মুক্তিযোদ্ধা কোটা কমিয়ে দিয়ে হলেও ৯ম গ্রেড থেকে ১৩ তম গ্রেড পর্যন্ত সংরক্ষণ করণ সহ কোটা ফেরত দিতে হবে ও রাজাকারের তালিকা করতে হবে।
(২) বীর মুক্তিযোদ্ধাদেরকে সাংবিধানিক স্বীকৃতি ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন পাশ এবং বীর মুক্তিযোদ্ধাদের শ্রেণী ও মর্যাদা নির্ধারণ সহ ,স্বল্প সুদে ঋণ ও সম্মানী ভাতা বৃদ্ধি করতে হবে ।
(৩) বীর মুক্তিযোদ্ধা সন্তানদের চাকরির অবসরের বয়স-সীমা ৬১ বছর করতে হবে।
(৪) জাতীয় সংসদে ৫০ (পঞ্চাশ) টি সংরক্ষিত আসন ও জেলা পরিষদসহ সকল পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠানের গভর্ণিং ও আইন-শৃঙ্খলা রক্ষা কমিটিতে ০২(দুই) জন বীর মুক্তিযোদ্ধার সন্তান কে সদস্য বাধ্যতামূলক রাখতে হবে

(৫) বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা-মামলা, খুন, নির্যাতন, জমি দখলের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে হবে।
(৬) বাজারে হঠাৎ মূল্য বৃদ্ধির সিন্ডিকেট ও ঘুষ, দূর্নীতি-মাদকের বিরুদ্ধে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার তদারকি ও মূল্য নিয়ন্ত্রণ অব্যাহত রাখতে হবে। বিদেশে টাকা পাচার বন্ধে কঠিন পদক্ষেপ নিতে হবে।
(৭) বীর মুক্তিযোদ্ধার সন্তানের মৃত্যুর পর তার ভাতার অংশ যেন বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনীদের নামে ভাতা চালু করা হয় ,সেই ব্যবস্থা করতে হবে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss