1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

পটুয়াখালী-১ আসনের উপ-নির্বাচনে নৌকার মাঝি কে হবেন…

মোঃ মহিউদ্দিন সুমন, পটুয়াখালী জেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ৬৭ Time View

পটুয়াখালী-১ আসনের উপ-নির্বাচনে নৌকার মাঝি কে হবেন… আগামী ২৬ নভেম্বরপটুয়াখালী-১( সদর-মির্জাগঞ্জ- দুমকি) আসনের উপ-নির্বাচনে কে হবেন নৌকার মাঝি।

একটি পৌরসভা ও ২৫টি ইউনিয়ন নিয়ে গঠিত ৩টি উপজেলা নিয়ে পটুয়াখালী-১ আসন।

এ আসনে তৃতীয় লিঙ্গের ৮ জন ভোটারসহ সর্বমোট ৪ লক্ষ ৭৩ হাজার ২৫৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে মহিলা ভোটার ২,৩৮,৪৬০ ও পুরুষ ভোটার ২,৩৪,৭৮৮ জন।

২১ অক্টোবর শনিবার ভোর ৬ টায় পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী অ্যাড. শাহজাহান মিয়া রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

গত ২৪ অক্টবর মঙ্গলবার নির্বাচন কমিশন ২৫ তম কমিশন বৈঠক শেষ করে উক্ত শূন্য আসনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো.জাহাংগীর আলম।

এ ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ নভেম্বর ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ নভেম্বর। এবং ভোটগ্রহণ ২৬ নভেম্বর সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারে ভোট গ্রহন হবে।

উক্ত পটুয়াখালী-১ আসনের উপ- নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ার জন্য একাধিক আওয়ামীলীগ নেতা এখন ঢাকায় অবস্থান করছেন। ইতিমধ্যে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী নৌকার মনোনয়ন লাভে দলের নির্বাচনী বোর্ডসহ আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দের সাথে যোগাযোগের চেষ্টা তদবির করছেন।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাস্টার দ্যা সূর্য্যসেন হলের সাবেক ভিপি এ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ- কমিটির শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক সাবেক সহ সম্পাদক দৈনিক বাংলাদেশ বুলেটিন ও The daily bangel express পত্রিকার প্রকাশক ও সম্পাদ মোহাম্মদ আলী আশরাফ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সদর উপজেলা ও পৌরসভার সাবেক চেয়ারম্যান দৈনিক পটুয়াখালী পত্রিকার প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোঃ সুলতান আহম্মেদ মৃধা, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জেলা কৃষকলীগের সাবেক সাধারন সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বদরপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান পটুয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি জেলা আওয়ামীলীগের সদস্য দুমকি উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ হারুন অর রশিদ হাওলাদার, সদ্য প্রায়াত সাবেক ধর্ম প্রতিমন্ত্রী পটুয়াখালী-১ আসনের সাংসদ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া এঁর মেজ ছেলে পটুয়াখালী পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ তারিকুজ্জামান মনির ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাক বেসিক ব্যাংক লিমিটেডের সাবেক পরিচালক মোঃ রাজিব পারভেজ। এ ছড়াও এ আসনের উপ- নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার গুঞ্জন রয়েছে শহরে। এ আসনে নৌকার মাঝি কে হবেন, এ মুহুর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে নেত্রী যাকেই মনোনয়ন দিবেন তার পক্ষে একতাবদ্ধ হয়ে কাজ করার কথা বলছেন স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ। #

মোঃ মহিউদ্দিন সুমন

পটুয়াখালী প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss