1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

পটুয়াখালীতে ৪টি সংসদীয় আসনে মোট ২৮’জনের মনোনয়নপত্র দাখিল

অপূর্ব সরকার, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৮৪ Time View

পটুয়াখালীতে ৪টি সংসদীয় আসনে মোট ২৮’জনের মনোনয়নপত্র দাখিল

অপূর্ব সরকার,
বিশেষ প্রতিনিধি,পটুয়াখালী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্য মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পটুয়াখালীতে শান্তিপূর্ণভাবে জেলার চারটি আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী সহ ২৮ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

অদ‍্য ৩০ শে নভেম্বর২৩ইং বৃহস্পতিবার বিকেল চারটা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের সময়সীমা নির্ধারিত থাকলেও পটুয়াখালী রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এর উপস্থিতিতে জেলাপ্রশাসক কার্যালয়ে দুইটি আসনে মনোনয়নপত্র দাখিল করতে নিজ নিজ সমর্থক কর্মীদের সাথে নিয়ে সকাল থেকে আসা শুরু করেন দলীয় প্রার্থীরা।
পটুয়াখালী ১ আসনে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ নজরুল ইসলাম, জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুল, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপির মোঃ খলিলুর রহমান, জাতীয় পার্টির এ বি এম রুহুল আমিন হাওলাদার, জাসদের কে এম আনোয়ারুজ্জামান, জাগ্রত বাংলাশের মহিউদ্দিন মামুন, বাংলাদেশ কংগ্রেসর নাসির উদ্দীন তালুকদার।

পটুয়াখালী ২ আসনে এ পর্যন্ত মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আ.স.ম. ফিরোজ, জাতীয় পার্টির মহসিন হাওলাদার, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য হাসিব আলম তালুকদার এবং আরেক স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদ।

পটুয়াখালী ৩ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য এসএম শাহাজাদা, জাতীয় পার্টির মোঃ নজরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সাইদুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক বিজিবি মহাপরিচালক লেঃ জেনারেল আবুল হোসেন মনোনয়নপত্র দাখিল করেছেন।

পটুয়াখালী ৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মো. মহিববুর রহমান, জাতীয় পার্টির এবি মান্নান, জাসদের বিশ্বাস সিহাব পারভেজ মিঠু, স্বতন্ত্র প্রাথী হিসেবে কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার, তার আপন ভাই বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমান, সাবেক এমপি আনোয়ারুজ্জামান এর ছেলে কেন্দ্রিয় আওয়ামীলীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল লিটন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মাহবুবুর রহমান তালুকদার, তার আপন ভাই বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমান, সাবেক এমপি আনোয়ারুজ্জামান এর ছেলে কেন্দ্রিয় আওয়ামীলীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল লিটন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায় জেলায় মোট ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন।
জাতীয় পার্টির কো চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নুর কুতুবুল আলম এর কাছে পটুয়াখালী ১ আসনে নিজের মনোনয়নপত্র জমা দেয়ার পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, প্রশাসন নিরপেক্ষ ও প্রধান মন্ত্রী নিরপেক্ষ এবং এই নিরপেক্ষ পরিবেশের মধ্য দিয়েই সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এখন জনগণের মেজরিটি যদি আমাকে ভোট দেয় তাহলে আমি অবশ্যই সংসদ সদস্য নির্বাচিত হব। আমাদের দলের চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে আমরা নির্বাচনে এসেছি। বর্তমান বিরোধী দলীয় নেত্রী তিনি আমাদের মায়ের সমান তিনি যে কারণে নির্বাচনে আসেননি তিনি তা ব্যক্ত করেছেন। ঢাকায় ফিরে এসব বিষয়ে বিস্তারিত জেনে গনমাধ্যমকে জানানোর কথা বলেন তিনি।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কুতুবুল আলম বলেন ৩০ নভেম্বর বিকাল ৪ টা পর্যন্ত ২৮ জন প্রার্থীর মনোনয়ন জমা পড়েছে। আগামী ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। নির্বাচনী আচরণবিধি যাতে সঠিকভাবে প্রতিপালিত হয় সেজন্য ম্যাজিস্ট্রেটদের কে নির্দেশনা দেয়া হয়েছে এবং প্রার্থীদেরকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। কেউ যদি নির্বাচনী আচরণবীথি লংঘন করেন প্রমাণ সাপেক্ষে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss