1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

পটুয়াখালীতে ২৮ জন প্রার্থীর ৯ জন বৈধ, ৪ জন বাতিল এবং ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিক ভাবে স্থগীত

অপূর্ব সরকার, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৯ Time View

পটুয়াখালীতে ২৮ জন প্রার্থীর ৯ জন বৈধ, ৪ জন বাতিল এবং ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিক ভাবে স্থগীত

অপূর্ব সরকার,
বিশেষ প্রতিনিধি,পটুয়াখালী।

পটুয়াখালী জেলার চরটি আসনেরই বিভিন্ন দলের প্রার্থীদের যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পর্যায়ক্রমে আসন ভিত্তক যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলমের সভাপতিত্বে যাচাই বাছাই কার্যক্রমে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থী এবং তাদের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। এসময় মোট ২৮ জন প্রার্থীর মধ্যে ৯ জন প্রার্থীকে বৈধ, ৪ জনের মনোনয়ন বাতিল এবং ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিক ভাবে স্থগীত ঘোষনা করেন রিটার্নিং কর্মকর্তা।
পটুয়াখালী ১ (পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আফজাল হোসেন এমপি ও এনপিপির মোঃ নজরুল ইসলামের মনোনয়নপত্র প্রাথমিক ভাবে বৈধ ঘেষনা করা হয়। এছাড়া আয়কর খেলাপী হওয়ার জাতীয় পার্টির কো চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এ বি এম রুহুল আমিন হাওলাদারর, কাগজপত্র সঠিক না থাকায় তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ খলিল, জাসদের কে এম আনোয়ারুজ্জামান মিয়া এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগীত করা হয়। ঋন খেলাপী হওয়ায় বাংলাদেশ কংগ্রেসর নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুলেরের মনোনয়ন বাতিল করা হয়েছে।
পটুয়াখালী ২ (বাউফল) আসনে মনোনয়ন দাখিল করেছেন ৬ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম. ফিরোজের মনোনয়নপত্রটি বৈধ বলে ঘোষনা দেয়া হয়। এছাড়া কাগজপত্রে কিছু ত্রুটি থাকায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বি এন এফ এর জোবায়ের হোসেন, তৃণমূল বিএনপি’র মাহাবুবুল আলম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য হাসিব আলম তালুকদার ও জাতীয় পার্টির প্রর্থী মহসিন হাওলাদারের মনোনয়ন স্থগীত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় আরেক স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদের মনোনয়ন পত্র প্রথমিক ভাবে বাতিল ঘোষনা করা হয়েছে।
পটুয়াখালী ৩ (গলাচিপা দশমিনা) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য এসএম শাহাজাদা, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বি এন এফ এর এ ওয়াই এম কামরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক বিজিবি মহাপরিচালক লেঃ জেনারেল আবুল হোসেনের মনোনয়ন বৈধ এবং কাগজপত্রে ভুলত্রুটি থাকায় জাতীয় পার্টির মোঃ নজরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির ছাইফুর রহমান, তৃণমূল বিএনপি’র ওবায়েদুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ নূরে আলমের মনোনয়নপত্র স্থগীত ঘোষনা করা হয়।
পটুয়াখালী ৪ (কলাপাড়া রাঙ্গাবালী) আসনে মোট ৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মো. মহিববুর রহমান, স্বতন্ত্র প্রাথী কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার, সাবেক এমপি আনোয়ারুজ্জামান এর ছেলে কেন্দ্রিয় আওয়ামীলীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। জমাকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় জাতীয় পার্টির আব্দুল মন্নান হাওলাদার , জাসদের বিশ্বাস সিহাব পারভেজ মিঠু, বাংলাদেশ কংগ্রেসের জাহাঙ্গীর হোসাইনের মনোনয়নপত্র স্থগীত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।
রিটার্নিং অফিসার বলেন, স্থগীত প্রার্থীরা ভুলত্রুটিগুলো সংশোধন করে দিলে তাদেরকেও বৈধ ঘেষনা করা হবে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তাদেরও আপিলের সুযোগ রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss