1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

শিক্ষার্থীরা পিছিয়ে না থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই : শিক্ষামন্ত্রী

এস এম রাসেল, চাঁদপুর সদর উপজেলা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৪৫ Time View

শিক্ষার্থীরা পিছিয়ে না থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই : শিক্ষামন্ত্রী
এস এম রাসেল,চাদঁপুর ॥ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের শিক্ষার্থীরা বিশ্বের যে কোন যায়গায়, যে কোন শিক্ষার্থীর চাইতে এক বিন্দু যাতে পিছিয়ে না থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বিষ্ণুদী ফাজিল মাদ্রাসায় শিক্ষার আধুনিকায়নে চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক আলোচনা সভায় শুভেচ্ছা বিনিময়কালে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকের বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা যে যায়গায় গিয়েছে, সেটির জন্য আমরা মুগ্ধ। শিক্ষকরা মাদ্রাসার শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে কিভাবে গড়ে তোলছেন। একই ভাবে ধর্মীয় ও নৈতিক শিক্ষাসহ অন্যান্য সাধারণ শিক্ষা সঙ্গে প্রযুক্তিতে ভবিষ্যৎতের নাগরিক তৈরি করছেন।

দীপু মনি বলেন, দীর্ঘ ১৫ বছর আপনারা আমাকে সুযোগ দিয়েছেন আপনাদের সেবা করার। আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি। আল্লাহর রহমতে আগামীতে সুযোগ পেলেও আপনাদের সেবা করে যাব। আর মাদ্রাসা শিক্ষার উন্নয়ন এবং আধুনিকায়নের বিষয়ে শিক্ষকরাই সবচাইতে ভালো জানেন। কারণ শিক্ষকরাই সেটি বাস্তবায়ন করে আসছেন।

মন্ত্রী বলেন, যারা নীতি প্রনয়ণ করেন এবং যারা সিদ্ধান্ত নেন তারা অভিজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেন ও অভিজ্ঞতা বিনিময় করেন। কিন্তু সেটি কতটুকু এবং কেমনভাবে বাস্তবায়িত হলো, তার ফলাফল কতটা ইতিবাচক, কোন সমস্যা আছে কিনা, কি কি চ্যালেঞ্জ আছে, সেগুলো থেকে উত্তরণের জন্য কি করণীয় আছে সেগুলোর জন্য পরামর্শ দেয়া এইসব কাজগুলো করতে পারেন শিক্ষকরা।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মুহাম্মদ আব্দুর রশীদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, জাতীয় শিক্ষাক্রম ও পাট্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ফরহাদুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss