1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

চাঁদপুর -হাইমচরে বিশ্ব মানবাধিকার রক্ষার জন্য আবেদন জানালেন মোখলেছুর রহমান।

জাহিদ হোসেন,স্টাফ রিপোর্টার, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬১ Time View

চাঁদপুর -হাইমচরে বিশ্ব মানবাধিকার রক্ষার জন্য আবেদন জানালেন মোখলেছুর রহমান।

জাহিদ হোসেন স্টাফ রিপোর্টার মুক্তিযোদ্ধা টিভি।

রবিবার (১০ ডিসেম্বর) সন্ধায় হাইমচর উপজেলার আলগী বাজারে একটি প্রেসকন্সরেন্সের মাধ্যমে মানবাধিকার রক্ষার জন্য বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে সকল দেশ এবং রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানালেন হাইমচর সরকারি মহাবিদ্যালয় ও কলেজের সাবেক সহকারি অধ্যাপক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান মোখলেছুর রহমান মুকুল।

‘বিশ্ব মানবাধিকার দিবস’/ প্রতিপাদ্য বিষয় হচ্ছে ❝সবার জন্য মর্যাদা স্বাধীনতা ও ন্যায় বিচার। ১৯৪৮ সালে জাতিসংঘ কর্তৃক সর্বজনীন এই মানবাধিকারের বিষয়ের সনদটি ঘোষিত হয়েছিল।

আমরা তথা সাড়া বিশ্বের শান্তিকামী মানুষ গভীর দুঃখের সহিত লক্ষ্য করেছি, যে কি ভাবে ফিলিস্তিনের গাঁজায় ফিলিস্তিনি জনগণের উপর বর্বর হত্যাযজ্ঞ ও নিষ্ঠুর ধ্বংসলীলা চালাচ্ছে বর্বর ইসরাইলি বাহিনী। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি।
আমরা অবিলম্বে গাজায় যুদ্ধ বিরতির আহ্বান করছি।
জাতিসংঘের মাধ্যমে নিরীহ এবং নিরস্ত্র গাঁজাবাসীদের রক্ষার জন্য সারা বিশ্বের শান্তিগামি মানুষকে আহ্বান করছি। সেই সাথে আমরা এশিয়া আফ্রিকা নেট হোয়েন আমেরিকার সেখানেই মানবাধিকার লংঘিত হচ্ছে তার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে জাতিসংঘের মাধ্যমে মানবাধিকার রক্ষার জন্য সকল রাষ্ট্র ও সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি । সম্প্রতি বা কিছুদিন পূর্ব থেকেই বাংলাদেশেও মানবাধিকার পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। গত ২৮ অক্টোবর একজন আমাদের পুলিশ ভাই সহ বিরোধীদল তথা যুবদলের দুইজন নেতার নিহতের ঘটনা অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক। যেটা আমরা সহজেই মেনে নিতে পারছি না। যেটা আমাদের দেশের মানবাধিকারের বিষয়ে প্রশ্নবিদ্ধ করেছে। একই সাথে গার্মেন্টস শ্রমিক নিহত হওয়ার ঘটনাও অত্যন্ত বেদনাদায়ক ও দুঃখজনক। যেহেতু মানবাধিকারের বিষয়টি রাজনৈতিক বিষয়ের সাথে সর্বাধিক সংশ্লিষ্ট, সেহেতু বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ সরকারের নিকট কয়টি সুপারিশ তথা দাবি তুলে ধরছি।

অবিলম্বে সকল রাজনৈতিক দল, শ্রেণি পেশা, সুশীল সমাজ, বুদ্ধিজীবী, শ্রমজীবী প্রতিনিধিদের নিয়ে শান্তি সম্মেলনের মাধ্যমে রাজনৈতিক সংকট নিরসন বা সমাধানপূর্বক মানবাধিকার সমুন্নত রাখার উদ্যোগ গ্রহণ করার জন্য আবেদন করছি। বাংলাদেশে বিদ্যমান মৃত্যুদন্ডের বিধান অবলুপ্ত রহিত বা স্থগিত করানোর আবেদন করছি। সকল রাজবন্দীদের মুক্তিপ্রদান ও বন্দীদের প্রতি সদয় আচরণ করার আহ্বান করছি।

পরিশেষে আমরা বলতে চাই দিনশেষে আমরা সবাই বাংলাদেশী আমরা সবাই ভাই ভাই।
পুলিশ জনতা ভাই ভাই, আমরা সবাই মানবাধিকার চাই। সরকারি দল বিরোধীদল ভাই ভাই, আমরা সবাই শান্তি চাই।

আসুন সবাই মিলে আজকে প্রতিজ্ঞা করি যে যার যার অবস্থান থেকে মানবাধিকার কে সমুন্নত রাখবো। দেশের শান্তি মর্যাদা ও স্বাধীনতাকে উর্ধে তুলে ধরব

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss