1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

স্বতন্ত্র প্রার্থীরা তাদের শক্তি-সামর্থ নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন: নির্বাচন কমিশনার

এস এম রাসেল, চাঁদপুর সদর উপজেলা প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ৩২ Time View

স্বতন্ত্র প্রার্থীরা তাদের শক্তি-সামর্থ নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন: নির্বাচন কমিশনার

এস এম রাসেল, চাঁদপুর ॥ যারা স্বতন্ত্র প্রার্থী আছেন তারা শক্তি ও সামর্থ আছে বলেই নির্বাচনে নেমেছেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। তিনি বলেন,আমি আজকে তাদেরকে বলেছি তারা মাঠে থাকবে। তাদের অভিযোগের কথা শুনেছি এবং বলেছি শেষ সময় পর্যন্ত মাঠে থাকার জন্য। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে থাকতে হবে। আপনার কর্মী-সমর্থকদের মাঠে ফেলে রেখেগেলে দায়িত্বহীনতার কাজ হবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থী, সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা ও ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় শেষে ক্ষমতাসীনরা স্বতন্ত্র প্রার্থীদের ওপর প্রভাব বিস্তার করছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিন আরেকটি বিষয় লক্ষ্য করা যায়, প্রার্থীরা বলেন আমার এজেন্ট বের করে দিয়েছে। মূলত তিনি এজেন্টই দেননি। যে কারণে আজকে প্রার্থীদের বলেছি ভোটের দিন একটি নির্ধারিত ফরম দিবে। ভোট শুরু হওয়ার আধাঘন্টা আগে যেন তাদের এজেন্টের নাম দেয় এবং তারা যেন উপস্থিত থাকে। ভোট শেষ হওয়ার পরে গণনা পর্যন্ত এজেন্ট থাকতে হবে এবং ফলাফলে স্বাক্ষর দিবে। তার প্রার্থীর ফলাফল যাই হউকনা কেন উপস্থিত থাকতে হবে।

প্রার্থীদের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ আসছে। আমরা অভিযোগগুলো তদন্ত করে দেখছি এবং সতত্যা পেলে সেগুলো মামলা হচ্ছে। এক্ষেত্রে পুলিশত বাদী হয়ে মামলা নিবেনা। কারণ পুলিশত সরকার পক্ষের লোক। যিনি অভিযোগকারী তাকেই প্রথমে থানায় অভিযোগ করতে হবে। অভিযোগ দেরি করে দিলে বিষয়টি দূর্বল হয়ে যায়। এই বিষয়টিও স্বতন্ত্রপ্রার্থীদের দেখতে হবে।

আনিছুর রহমান বলেন, এবছর নির্বাচনের আগের দিন ব্যালট পেপার কেন্দ্রে যাবে না। ভোটের দিন সকালে যাবে। এক্ষেত্রে আমরা নির্বাচনী কাজে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তা নিবেন। প্রয়োজনে সেনাবাহিনীর কাছেও সহযোগিতা চাইব। এছাড়া যৌক্তিক কারণ দেখিয়ে চরাঞ্চলসহ দুর্গম এলাকায় আগের দিন দেয়া হবে। কিন্তু সেটিকেও সুরক্ষা নিশ্চিত করা হবে।

এ সময় জেলা রিটার্র্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss