1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
সোমবার, ১৩ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

মক্কা-মদিনায় গিয়ে মুসল্লিদের ছবি তোলা ও ভিডিও করা নিয়ে যা বললেন কাবার ইমাম

মো: রাজু, আলফাডাঙ্গা উপজেলা প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৩৭ Time View

মক্কা-মদিনায় গিয়ে মুসল্লিদের ছবি তোলা ও ভিডিও করা নিয়ে যা বললেন কাবার ইমাম

পবিত্র রমজানকে কেন্দ্র করে সৌদি আরবের মক্কা ও মদিনায় মুসল্লিদের উপস্থিতি বেড়েছে। কিন্তু সেখানে গিয়ে অনেকে ছবি ও ভিডিও করাতে ব্যস্ত থাকায় বিরক্তি প্রকাশ করেছেন কাবার ইমাম। এজন্য তিনি দুই পবিত্র নগরীতে আগত মুসল্লিদের জন্য কিছু নির্দেশনা দিয়েছেন।

দুই পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রেসিডেন্টে আব্দুলরহমান আল সুদাইস বলেন, মুসল্লিদের সময় এবং পবিত্র নগরীর মর্যাদা রক্ষা করা উচিত।

পবিত্র রমজান হলো ওমরা পালনের আদর্শ মৌসুম এজন্য অনেক মুসল্লি এ সময় পবিত্র নগরী মক্কায় যান। অনেকে আবার ওমরা পালন শেষে মদিনায় ভ্রমণ করে থাকেন। সব মিলিয়ে পবিত্র এ রমজানে ইসলামের এই দুই পবিত্র নগরীতে লাখ লাখ মুসল্লিদের সমাগম হয়।

অনেক মুসল্লি মক্কা-মদিনায় ভ্রমণকে স্মৃতি হিসেবে ধরে রাখতে এসব স্থানে ছবি ও ভিডিও করে থাকেন। এ অবস্থায় আব্দুলরহমান আল সুদাইস বলেন, রমজান মাস উপলক্ষে কাবা ও মসজিদে নববীতে আরও বেশি বেশি ধর্মীয় আলোচনা এবং ধর্ম বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কার্যক্রম পরিচালনা করা হবে।

গত ১১ মার্চ থেকে সৌদি আরবে পবিত্র রমজান শুরু হওয়ার পর ৭৫ লাখ মুসল্লি ওমরাহ পালন করেন। আল আরাবিয়ার টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, এ সময়ের মধ্যে ১ কোটি মুসল্লি মসজিদে নববী ভ্রমণ করেন।

মানুষের ভিড় বেশি থাকায় এবারের রমজানে একজন ব্যক্তিকে শুধু একবারই ওমরাহ করার সুযোগ দেয়া হচ্ছে। এ ছাড়া ভিড় সামলাতে অন্যান্য আরও ব্যবস্থা নেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss