1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
সোমবার, ১৩ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে ব্যাংক ও আর্থিক ব্যবস্থাপনায় নিরাপত্তা সংক্রান্তে ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ মোঃ আব্দুর রাজ্জাক সুমন
  • Update Time : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৩১ Time View

খাগড়াছড়িতে ব্যাংক ও আর্থিক ব্যবস্থাপনায় নিরাপত্তা সংক্রান্তে ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

৩ এপ্রিল রোজ বুধবার ৪:৩০ মিনিটে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে ব্যাংক ও আর্থিক ব্যবস্থাপনায় নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ঈদ-উল-ফিতর কে সামনে রেখে ব্যাংক লেনদেনকে কেন্দ্র করে চুরি, ছিনতাই, জঙ্গি হামলা প্রতিরোধ বা প্রতিহত করার পূর্ব প্রস্তুতি হিসেবে খাগড়াছড়ি জেলা পুলিশ এবং ব্যাংক কর্মকর্তাদের এই গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)
উক্ত সভায় খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান সহ খাগড়াছড়ি জেলার সকল রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাংক কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশি কার্যক্রমের সাথে ব্যাংকের সমন্বয় করে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা সমূহ রোধকল্পে যেসব বিষয় আলোচনা হয় তা হল ব্যাংক ভবন গুলোর নিরাপত্তায় নিরাপত্তা প্রহরী নিশ্চিত করা, ব্যাংকের ভিতরে লেনদেনে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা। সর্বোপরি অনলাইন ব্যাংকিং সিস্টেম কে সুরক্ষার আওতায় নিয়ে আসা।
সভার শুরুতেই পুলিশ সুপার উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। অতঃপর জেলার পুলিশ সুপার খাগড়াছড়ি জেলার সকল ব্যাংক আর্থিক লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সে জন্য সকল ব্যাংক কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
আলোচনা সভায় খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার বলেন একটি দেশের অর্থনৈতিক স্তম্ভের মুল অংশের একটি ব্যাংকিং সেক্টর যেখানে সাধারন জনগন, ব্যাবসায়ীগণ তাদের কষ্টার্জিত টাকা গচ্ছিতসহ লেনদেন করে থাকেন। আমাদের দেশে ঈদ সহ সকল বড় উৎসবকে কেন্দ্র করে একটি নাশকতা কারী ও অপরাধীরা সক্রিয় হয়ে এই ব্যাংকিং সেক্টরকে লক্ষ্য করে বিভিন্ন ধরনের অভিনব অপতৎপরতা চালায়। এই সময় ব্যাংক লুট, জাল টাকার বিস্তার, ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টির দৌরাত্ম বৃদ্ধি পায়। তাই এমন ধরনের অপতৎপরতা রুখে দিতে ব্যাংকের ভিতর ও তার আশে পাশের সিসি ক্যামেরা গুলো সচল রেখে ভিডিও ফুটেজ সংরক্ষণ করার জন্য পুলিশ সুপার ব্যাংক কর্মকর্তাদের বিশেষ তাগিদ দেন। এটিএম বুথ থেকে টাকা উত্তোলনের সময় বোরকা পরিহিত মহিলাদের, হেলমেট এবং মাস্ক পরিহিতদের মুখ উন্মুক্ত রেখে টাকা উত্তোলন করার বিষয়টি নিশ্চিত করার জন্য বলেন। নিরাপত্তা প্রহরী বাড়ানো, তাদের ব্যাবহৃত অস্ত্র পরীক্ষাসহ বিশেষ সর্তকতা অবল্বনের জন্য নির্দেশনা প্রদান করেন। এসময় পুলিশ সুপার ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আপনারা নির্ভয়ে আপনাদের কার্যক্রম চালিয়ে যান, যেকোন নাশকতা রোধে আমাদের গোয়েন্দা নজরদারি, অনলাইন মনিটরিংসহ ব্যাংক কেন্দ্রিক দিবা-রাত্রি টহল ডিউটি জোরদার আছে। পাশাপাশি যেকোন সন্দেজনক কিছু দেখলে অতি দ্রুত সংশ্লিষ্ট থানা বা খাগড়াছড়ি জেলার হট লাইন নাম্বারে যোগাযোগের অনুরোধ জানান।

খাগড়াছড়ি জেলার প্রশাসক মোঃ সহিদুজ্জামান উক্ত আলোচনা সভায় তার বক্ত্যবের শুরুতেই পুলিশ সুপারকে ধন্যবাদ জানায় অতি দ্রুত এমন পদক্ষেপ নিয়ে সকল ব্যাংক কর্মকর্তাদের সেচেতন করার জন্য এবং জেলার নিরাপত্তা বলয় বৃদ্ধি করার জন্য। জেলা প্রশাসক ব্যাংকিং নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে করনীয় বিষয় গুলো অতিদ্রুত সম্পন্নের তাগিদ দেন। তিনি আর ও বলেন খাগড়াছড়ি জেলা পুলিশ, খাগড়াছড়ি জেলার সামরিক ও আধা-সামরিক বাহিনীর সম্মিলিত প্রচেষ্টায় আসন্ন ঈদ-উল-ফিতরসহ সকল বড় উৎসব নির্বিঘ্নে পালিত হবে এবং খাগড়াছড়ি জেলার সম্মানিত নাগরিকগণ উৎসব মুখর পরিবেশে সকল উৎসব পালন করবে এই আশাবাদ ব্যক্ত করেন।

উপস্থিত ব্যাংক কর্মকর্তারা পুলিশ সুপার সাথে একমত পোষন করেন এবং পুলিশ সুপারের নেওয়া পদক্ষেপ গুলোর জন্য ধন্যবাদ জানিয়ে তার নির্দেশিত বিষয় সমুহ কার্যকর করবে বলে ব্যাক্ত করেন।
পরবর্তীতে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি সভার কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss