1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

যশোরে বাসমাশিস খুলনা অঞ্চল ও স্বাশিপ কেন্দ্রীয় নেতৃবৃন্দের যৌথ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

স্টাফ রিপোর্টার, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৪৩ Time View

যশোরে বাসমাশিস খুলনা অঞ্চল ও স্বাশিপ কেন্দ্রীয় নেতৃবৃন্দের যৌথ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

গতকাল ৫ এপ্রিল (২৫ রমজান) বিকাল সাড়ে পাঁচটায় যশোরের তেঁতুল তলায় অবস্থিত সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও খুলনা অঞ্চল বাসমাশিসের সহ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমের বাসভবনে খুলনা অঞ্চল বাসমাশিসের সাধারণ সম্পাদক মুনিরুল ইসলাম মঞ্জু’র সঞ্চালনায় এবং অঞ্চল সভাপতি ও স্বাশিপ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মমতাজ খাতুনের সভাপতিত্বে খুলনা অঞ্চলের দশ জেলার শিক্ষক নেতৃবৃন্দকে নিয়ে এক জরুরি যৌথ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সভায় বাসমাশিস কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির বর্তমান পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা এবং পর্যালোচনা শেষে সমিতির গঠনতন্ত্র মোতাবেক সমিতি পরিচালনা না করা এবং স্বেচ্ছাচারী মনোবৃত্তির বহিঃপ্রকাশ ঘটানোর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানানো হয়েছে। মিটিংয়ে উপস্থিত নেতাকর্মীদের পক্ষ থেকে ওয়াদা ভঙ্গকারী, নির্বাচন আয়োজনের দায়িত্ব পালনে ব্যর্থ এবং স্বেচ্ছাচারী বর্তমান আহ্বায়ক কমিটি থেকে শিক্ষক নেতা মোঃ ওমর ফারুক ও মুনিরুল ইসলাম মঞ্জু’র পদত্যাগের সাহসী সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে। সভায় বহুল আকাঙ্ক্ষিত বদলি নীতিমালার গেজেট প্রকাশ করায় সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়েছে।

একই সাথে বর্তমান আহ্বায়ক কমিটির কার্যক্ষমতা, মেয়াদ এবং এখতিয়ার বহির্ভূত কার্যক্রম বিষয়ে সাধারণ শিক্ষকদের সাথে নিয়ে পরবর্তী করণীয় সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্তও গ্ৰহণ করা হয়েছে।

খুলনা অঞ্চলের নেতৃবৃন্দের পরামর্শের ভিত্তিতে সভাপতি মমতাজ খাতুন তাঁর সমাপনী বক্তব্যে পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করেছেন। এসময় তিনি বলেন, কিছুদিন পূর্বে ময়মনসিংহ অঞ্চলের শিক্ষক নেতৃবৃন্দের পাশাপাশি বরিশাল, ঢাকা মহানগর ও অঞ্চলের শিক্ষক নেতৃবৃন্দের উপস্থিতিতে একটি সরাসরি মিটিং ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছিল। আমরা সেই মিটিংয়ের সিদ্ধান্তের প্রেক্ষিতে দ্রুততম সময়ে নির্বাচন আয়োজনের লক্ষ্যে বর্তমান আহ্বায়ক কমিটিকে অনুরোধ করেছিলাম। সভার কার্য বিবরণীও সংশ্লিষ্টদের ইমেইল মারফত পৌঁছে দেওয়া হয়েছিল। কিন্তু তারা কোন যৌক্তিক এবং গঠনতান্ত্রিক পরামর্শকেই আমলে না নিয়ে শিক্ষকদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছেন! যা একটি পেশাজীবী সংগঠনের নেতৃত্ব করতে পারেন না! এসময় তিনি আরো বলেন, আমরা আশা করছি আমরা দ্রুতই অন্যান্য অঞ্চল নেতৃবৃন্দের সাথে একটি ভার্চুয়াল সভা আয়োজন করে ঐ মিটিংয়ে যুক্ত সকলের সাথে আলোচনা করে সারাদেশের শিক্ষকদেরকে সাথে নিয়ে পরবর্তী সরাসরি মিটিং এর মাধ্যমে গঠনতন্ত্র অনুযায়ী নতুন আহবায়ক কমিটি গঠন করতে চেষ্টা করবো-ইনশাআল্লাহ।

আর সেটা করতে সক্ষম হলে সেদিনই নির্বাচন কমিশন গঠন করে দ্রুততম সময়ের মধ্যে একটি নির্বাচন আয়োজনের লক্ষ্যে সুনির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করা হবে বলেও তিনি উপস্থিত নেতাকর্মীদের আশ্বস্ত করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চূয়াডাংগা ভিক্টোরিয়া জুবিলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সদ্যবিদায়ী প্রধান শিক্ষক সফিয়ার রহমান।
আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলতলা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি এম জুলফিকার আব্দুল্লাহ, সমিতির সহ-সভাপতি প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম ও পিআরএল ভোগরত সজ্জন শিক্ষক নেতা সাজেদুর রহমান।

মিটিংয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন স্বাশিপ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মুখপাত্র এবং বাসমাশিস খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক শিক্ষক নেতা মোঃ ওমর ফারুক, যশোর জিলা স্কুলের সিনিয়র শিক্ষক ও স্বাশিপ কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান গাজী আজিজুর রহমান, নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও সাবেক কেন্দ্রীয় সহ সম্পাদক সৈয়দ মোঃ আব্দুল জলিল, কুস্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও স্বাশিপ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব রেজাউল করীম, ৩৬ বিসিএস নন ক্যাডার শিক্ষক নেতা সালাউদ্দিন প্রমূখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা অঞ্চল বাসমাশিসের কোষাধ্যক্ষ মাসুম বিল্লাহ, যশোর জিলা স্কুলের সিনিয়র শিক্ষক মামুন উর রশীদ, ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ রবিউল ইসলাম, যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আশফাকুর রহমান, তালা সরকারি আলী আহমেদ উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরা এর সহকারী শিক্ষক হাসিবুল হাসান, যশোর জিলা স্কুলের ২২ ব্যাচের সহকারী শিক্ষক কামরুল ইসলাম ও রিজভী আহমেদ, নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুস সাকিব প্রমূখ।

মিটিংয়ের শেষে ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া পরিচালনা করেন মনিরামপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক এ বি এম ফখরুদ্দীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss