1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ঢাবিসহ ৫ বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত চুয়াডাঙ্গার মেয়ে সোনিয়ার,

বায়েজীদ জোয়ার্দার, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি
  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ২২ Time View

ঢাবিসহ ৫ বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত চুয়াডাঙ্গার মেয়ে সোনিয়ার,

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশসেরা পাঁচ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তাক লাগিয়ে দিয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলার সোনিয়া আফরিন। আর্থিক অনটন নিত্যসঙ্গী হওয়ায় সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে ওই মেধাবীর। এ অবস্থায় সমাজের বিত্তবানদের মুখাপেক্ষী হয়ে আছে সোনিয়ার পুরো পরিবার।
সোনিয়া আফরিন সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের কুশোডাঙ্গা গ্রামের ছানোয়ার হোসেনের ছোট মেয়ে।

স্থানীয়রা জানান, সোনিয়ার বাবা পেশায় দিনমজুর। অন্যের জমিতে কাজ করে যা আয় করেন তা দিয়েই কোনোরকমে চলে ৬ সদস্যর পরিবার। তাদের ৩ শতক ভিটাবাড়ি ছাড়া আর কিছুই নাই। ছোট বেলা থেকেই নিজের ইচ্ছাশক্তি আর শুভাকাঙ্ক্ষীদের উৎসাহে জীবনের প্রতিটি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন সোনিয়া। দরিদ্র বাবার অর্থকষ্টে পরিবারে নিজের পড়ালেখার পাশাপাশি টিউশনি করেছেন তিনি।

২০২১ সালে ডিঙ্গদহ সোহরাওয়ার্দী স্মরণী বিদ্যাপীঠ থেকে এসএসসিতে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ এবং ২০২৩ সাল চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে সাফল্যের সঙ্গে। এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ৩৬৬, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়র ‘বি’ ইউনিট ৪১১ ও ‘সি’ ইউনিট ৪৩৫, রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘এ’ ইউনিট ৭৭৩ ‘বি’ ইউনিট ৬২, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘বি’ ইউনিট ৮৯তম স্থান অধিকার করেছেন।

এ ছাড়াও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) সমাজ বিজ্ঞান ও আইন বিভাগে ভর্তিরও সুযোগ পেয়েছেন। কিন্তু পরিবার টাকা যোগাড় করতে না পারায় ভর্তি হতে পারছেন না সোনিয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss