1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

দিনাজপুর ঐতিহাসিক গোর-এ শহিদ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন প্রায় ৬ লক্ষ মুসল্লি

মো: রাজু,সহযোগী সম্পাদক, মুক্তিযোদ্ধা টিভি।
  • Update Time : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
  • ১৩ Time View

দিনাজপুর ঐতিহাসিক গোর-এ শহিদ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন প্রায় ৬ লক্ষ মুসল্লি

রিপোর্ট :মো:রাজু, সহযোগী সম্পাদক, অনলাইন মুক্তিযোদ্ধা টিভি।

এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে এবারও একসঙ্গে প্রায় ছয় লাখ মুসল্লি নামাজ আদায় করেছে বলে দাবি আয়োজকদের। প্রখর রোদ আর তীব্র দাবদাহেও নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে বৃহৎ এই জামাতে নামাজ আদায় করতে পেরে খুশী দিনাজপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা।

বৃহস্পতিবার উত্তরের ১৬ জেলাসহ সবচেয়ে বড় ঈদগাহ মিনার ও মাঠ গোর-এ শহীদ ময়দানে এবার ঈদের নামাজ আদায় করতে এসেছিলেন ফরিদপুর ও চুয়াডাঙ্গার কয়েকজন মুসুল্লি।

এশিয়ার বৃহত্তম ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দান ও ঈদগাহ মিনারটি। সাড়ে ২২ একর আয়তন বিশিষ্ট এই ঈদগাহে ১৯৪৭ সাল থেকে ঈদের জামাত অনুষ্ঠিত হলেও আধুনিক নির্মাণশৈলীতে এই ঈদগাহে বৃহৎ পরিসরে ঈদের জামাত শুরু হয় ২০১৭ সাল থেকে। কিন্তু মাঝখানে করোনা পরিস্থিতির জন্য দুই বছর এই ঈদগাহে অনুষ্ঠিত হয়নি ঈদের জামাত। আবহাওয়া অনুকূলে থাকায় এবং সকাল ৯টায় ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ায় এ যাবৎকালের সর্বোচ্চ মুসল্লি নিয়ে অনুষ্ঠিত হয় ঈদুল ফিতরের জামাত।

তীব্র গরম উপেক্ষা করে সকাল ৭টা থেকেই মুসল্লিরা সমবেত হতে শুরু করেন এই ঈদগাহে। ঠিক ৯টায় শুরু হয় নামাজ। এখানে ঈমামতি করেন মাওলানা শামসুল আলম কাশেমী। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহসহ প্রধানমন্ত্রীর জন্য শান্তি কামনা করে করা হয় মোনাজাত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss