1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

বায়েজীদ জোয়ার্দার, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ১৯ Time View

চুয়াডাঙ্গায় পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
বায়েজিদ জোয়ার্দার

বাঙালি জাতির ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতির সাথে নিবিড়ভাবে জড়িয়ে আছে বাংলা নববর্ষ উৎসব। আজ পহেলা বৈশাখ-১৪৩১ বঙ্গাব্দ। বাংলা বর্ষপঞ্জিতে যোগ হলো নতুন বছর। পুরাতন বছরের ব্যর্থতা মুছে ফেলে, নববর্ষ এলো সাফল্যের দ্বার খুলে সবাইকে জানাই বাংলা নতুন বছরের শুভেচ্ছা! “শুভ নববর্ষ-১৪৩১”। ১লা বৈশাখ বর্ষবরণ উৎসব উদযাপন উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও চুয়াডাঙ্গা জেলায় আনন্দমুখর পরিবেশে নানান কর্মসূচি পালিত হয়েছে।

বাংলা নববর্ষ ১৪৩১ উদ্‌যাপনে
অদ‍্য ১৪ এপ্রিল ২০২৪ ইং সকাল ০৯ টায় চুয়াডাঙ্গা চাঁদমারি মাঠ প্রাঙ্গন হতে এবারের মঙ্গল শোভাযাত্রার প্রতিপাদ্য ‘আমরা তো তিমিরবিনাশী’ প্রতিপাদ্য বর্ণাঢ্য আয়োজনে সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা মুক্তমঞ্চে এসে শেষ হয়। মঙ্গল শোভাযাত্রা শেষে জেলা মুক্তমঞ্চে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

বর্ষবরণ উৎসবকে নির্বিঘ্ন করতে চুয়াডাঙ্গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনাকে এড়াতে জেলা পুলিশের প্রতিটি ইউনিট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশ, ডিবি নিয়োজিত রয়েছে। যদি কেউ কোন রকম অপ্রীতিকর পরিস্থিতি কিংবা বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালায় তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে নারীদের ইভটিজিং রোধে পুরা শহরে নেয়া হয়েছে বিশেষ নজরদারি।

উক্ত অনুষ্ঠানে প্রফেসর ড. কিসিঞ্জার চাকমা, জেলা প্রশাসক, চুয়াডাঙ্গার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, সংসদ সদস্য চুয়াডাঙ্গা-১; বিশেষ অতিথি মাহফুজুর রহমান মনজু, চেয়ারম্যান জেলা পরিষদ, চুয়াডাঙ্গা; আর এম ফয়জুর রহমান পুলিশ সুপার পিপি এম সেবা চুয়াডাঙ্গা। জাহাঙ্গীর আলম মালিক, মেয়র, চুয়াডাঙ্গা পৌরসভা;চুয়াডাঙ্গাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss