1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

দীর্ঘ ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ মোঃ আব্দুর রাজ্জাক সুমন
  • Update Time : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ১১ Time View

দীর্ঘ ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

মোঃ আব্দুর রাজ্জাক সুমন
খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনেক জল্পনা কল্পনা শেষে দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হয়েছে।

২৭ এপ্রিল (শনিবার) দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণে জেলা ছাত্র লীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরার সভাপতিত্বে পতাকা উত্তোলন ও কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাদ্দাম হোসেন।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

সম্মেলনের শুরুতে দেশাত্মবোধক গানের সাথে নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। এবং সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র অনেক বদলে দিয়েছে। প্রতিটি সাম্প্রাদায়ের
সাম্প্রদায়িক-সম্প্রীতি সু-দৃঢ় হয়েছে। পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে এবং এধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের ২০১৫ সালের ১ জুন সর্বশেষ জেলা সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি পৌর নির্বাচনকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগ সভাপতি টেকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিনের নেতৃত্বে দুটি ধারায় বিভক্ত হয়ে পড়ে।

২০১৬ সালের ২৯ জুলাই তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে বৈঠক করে দ্বন্দ্ব মিটিয়ে দলীয় কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি একত্রে পালনের নির্দেশ দেয়। কিন্তু এরপরও দ্বন্দ্ব না মেটায় কেন্দ্রীয় ছাত্রলীগ খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সব কার্যক্রম স্থগিত করার নির্দেশ দেন। পরবর্তীতে উবিক মোহন ত্রিপুরাকে আহ্বায়ক করে ১৮ জন সদস্য বিশিষ্ট খাগড়াছড়ি জেলা কমিটি অনুমোদন দেওয়া

এসময় সম্মেলনে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী ছাড়াও চট্টগ্রামের জেলা-উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মোঃ আব্দুর রাজ্জাক সুমন
খাগড়াছড়ি প্রতিনিধিঃ
০১৬০১৩৮৩৭৭৮

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss