1. admin@muktijoddhatv.xyz : admin :
  2. mainadmin@muktijoddhatvonline.com : mainadmin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

পটুয়াখালীতে খাল খননের নামে অর্ধশত মেহগনি গাছ নিধন

অপূর্ব সরকার, বিশেষ প্রতিনিধি, মুক্তিযোদ্ধা টেলিভিশন
  • Update Time : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১৫ Time View

পটুয়াখালীতে খাল খননের নামে অর্ধশত মেহগনি গাছ নিধন

অপূর্ব সরকার,
বিশেষ প্রতিনিধি,পটুয়াখালী।

পটুয়াখালীতে খাল কাটার নামে বিনা নোটিশে রেকর্ডিও বাড়ির জমিতে লাগানো প্রায় অর্ধশত মেহগনি গাছ উপড়ে ফেলে ও কেটে ধ্বংস করার এক অভিযোগ পাওয়াগেছে।

পটুয়াখালী সদর উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের বহালগাছিয়া গ্রামের (ইসহাক মডেল কলেজের দক্ষিণ পাশে এলজিইডি’র উদ্যোগে টেকসই পানি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ৩’শ কিঃ মিঃ খাল খনন করার কাজ চলছে। ঠিকাদার সমিতি ওই খাল ভেকু মেশিন দিয়ে কাটতে গিয়ে বিনা নোটিশে বা কোনরকম অবহিত না করে প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক বর্তমান কার্যকরি কমিটির সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক এ্যাড. সোহরাব হোসেন এর রেকর্ডিও বাড়ির জমিতে লাগানো সাত আট বছর বয়সী প্রায় অর্ধশত মেহগনি গাছ উপড়ে ফেলে ও কেটে ধ্বংস করা হয়েছে। তিনি এ গাছ খেকো দস্যুতার প্রতিকার চেয়েছেন। বিনা নোটিশে এবং বাড়ির মালিককে না জানিয়ে প্রায় অর্ধশত গাছ ধ্বংস করার ঘটনায় স্থানীয় সচেতন মহল ও সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছ।

এ ব্যাপারে সদর উপজেলা প্রকৌশলী বোরহান উদ্দিন মোল্লা জানান, উ অন্যের ক্ষতি করে কাজ করার নিয়ম নাই। বিষয়টি সরজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ভুক্তভোগী সাংবাদিক সোহরাব হোসেন জানান, আমার রেকর্ডিও জমিতে রোপনকৃত মেহগনি গাছগুলো কাটার আগে আমাকে জানানো হয়নি। সরকার যেখানে বৃক্ষ রোপনে সকলকে উদ্বুদ্ধ করেন সেখানে সরকারি প্রকল্পের নামে বৃক্ষ নিধন কোনভাবেই কাম্য নয়, তারা আগে থেকে জানালে আমি গাছগুলো পরিকল্পিতভাবে অপসারণ করতে পারতাম। তা না করে তারা আমার কয়েক লাখ টাকার আর্থিক ক্ষতিসহ পরিবেশেরও অপুরনীয় ক্ষতি করেছে। বিষয়টি আমি এলজিইডি, বন বভিাগসহ সংশ্লিষ্টদের অবহিত করে এর প্রতিকার দাবি করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss